এর আগে ইয়েস ব‍্যাঙ্কের ভরাডুবির জন্য বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্র সরকারকে দায়ী করেছিলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। এবার পাল্টা এই ব‍্যাঙ্ক ভেঙে পড়ার পিছনে গান্ধী পরিবারের যোগ স্থাপনের চেষ্টায় মরিয়া বিজেপি। বিজেপির অভিযোগ, ইয়েস ব‍্যাঙ্কের প্রতিষ্ঠাতা রানা কাপুরকে ২ কোটি টাকায় একটি ছবি বিক্রি করেছিলেন প্রিয়াঙ্কা গান্ধী।

একাধিক নিউজ চ‍্যানেলের লিঙ্ক দিয়ে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব‍্য টুইটারে লেখেন, "ভারতের সমস্ত অর্থনৈতিক কেলেঙ্কারির সাথে গান্ধী‌ পরিবারের গভীর যোগ থাকে। মালিয়া (বিজয় মালিয়া) সোনিয়া গান্ধীকে বিমানের টিকিট পাঠাতেন। এমএমএস (মনমোহন সিং) ও পিসি (পি চিদম্বরম)-এর কাছেও যেতেন তিনি। নীরব মোদি যিনি ঋণ খেলাপির সাথে জড়িত, গহনার দোকান উদ্বোধনে গিয়েছিলেন রাহুল গান্ধী। প্রিয়ঙ্কা গান্ধীর ছবি কিনেছেন রাহুল গান্ধী।"

বিজেপির এই অভিযোগ অস্বীকার করেছে কংগ্রেস। কংগ্রেসের মুখপাত্র অভিষেক মনু সিঙ্ঘভি বলেন, মকবুল ফিদা হোসেনের আঁকা রাজীব গান্ধীর একটি চিত্রকর্ম রানা কাপুরকে ২ কোটি টাকার বিনিময়ে বিক্রি করেছেন প্রিয়ঙ্কা গান্ধী। সম্পূর্ণ টাকাটাই চেকের মাধ্যমে দিয়েছিলেন রানা কাপুর এবং ২০১০ সালের আয়কর‌ রিটার্নে এই সমস্ত তথ‍্য দেওয়া রয়েছে।

ইয়েস ব‍্যাঙ্কের ভরাডুবির জন্য বিজেপির দিকে অভিযোগের আঙুল তুলে তিনি আরও বলেন, "নোটবন্দির দু বছরের পর ব‍্যাঙ্কের ঋণ ১০০ শতাংশ বাড়লো কীভাবে? ২০১৬ সালের‌ মার্চে যেখান ঋণ ছিল ৯৮,২১০ কোটি, ২০১৮ সালের মার্চে তা‌ হয় ২,০৩,৫৩৪ কোটি। প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী কি তখন ঘুমিয়েছিলেন নাকি জেনেও না জানার অভিনয় করছে?"

গতকালই অর্থ তছরূপের অভিযোগে রানা কাপুরকে গ্রেফতার করেছে ইডি। গত বৃহস্পতিবার ইয়েস ব‍্যাঙ্কের ওপর মোরাটোরিয়াম জারি করে ‌এই ব‍্যাঙ্কের সমস্ত দায়িত্ব গ্রহণ করে রিজার্ভ ব্যাঙ্ক।

 


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন