'মোদী শাহ সে আজাদী' – শনিবার মুম্বাইয়ের আজাদ ময়দানে সিএএ-এনআরসি–এনপিআর বিরোধী এক সমাবেশে এভাবেই প্রতিবাদ জানালেন সাধারণ মানুষ। সাম্প্রতিক সময়ের সর্ববৃহৎ নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী সমাবেশের সাক্ষী রইলো মুম্বাই।

শনিবার আয়োজিত এই সমাবেশে যোগ দিয়েছিলেন মুম্বাইয়ের বিভিন্ন অঞ্চল থেকে আসা হাজারে হাজারে মানুষ। যাঁদের মধ্যে উল্লেখযোগ্য উপস্থিতি ছিলো মহিলাদের।

শনিবার নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী এই সমাবেশের ডাক দিয়েছিলো ন্যাশনাল অ্যালায়েন্স এগেন্সট দ্য সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট, দ্য প্রোপোজড এনআরসি অ্যান্ড এনসিআর-এর মহারাষ্ট্র শাখা। এই সমাবেশ থেকেই সিএএ-এনআরসি–এনপিআর বিরোধী প্রস্তাব গ্রহণ করা হয়। এই সমাবেশ থেকে বর্তমান সংসদ অধিবেশনেই সিএএ প্রত্যাহারের দাবি জানানো হয়।

এই সমাবেশের আয়োজক ছিলেন সমাজকর্মী তিস্তা শীতলাবাদ, অভিনেতা সুশান্ত সিং, প্রাক্তন বিচারপতি কলসি পাটিল, সমাজবাদী পার্টির আবু আসিম আজমী প্রমুখ।

এদিনের সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে অভিনেতা সুশান্ত সিং বলেন – আমি এখানে এসেছি এটা জানাতে যে আমি আপনাদের পাশে আছি, আপনাদের সঙ্গে আছি। আমরা একজোট হয়ে সিএএ প্রত্যাহারের দাবিতে আন্দোলন চালাবো। আমি আপনাদের এই প্রতিবাদকে সম্মান জানাই। তিনি আরও বলেন – দেশের স্বরাষ্ট্রমন্ত্রী সিএএ নিয়ে যে কোনো কারুর সঙ্গে আলোচনায় বসতে চেয়েছেন জেনে আমার ভালো লেগেছে। তিনি মহারাষ্ট্র সরকারের কাছে রাজ্যে এনপিআর চালু না করার আবেদন জানিয়েছেন।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন