কর্ণাটক বিধানসভার ১৫টি আসনের উপনির্বাচনে বড়সড় পরাজয়ের মুখে কংগ্রেস। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৫টি আসনের মধ্যে ১২টি আসনেই এগিয়ে বিজেপি। গত বৃহস্পতিবার কর্ণাটকে এই ১৫ আসনে ভোট নেওয়া হয়েছিলো।

মূলত গত জুলাই মাসে দলত্যাগী কংগ্রেস জেডি(এস) বিধায়কদের বিদ্রোহ এবং পরবর্তী কালে তাঁদের বিধায়ক পদ খারিজ হয়ে যাওয়ায় এই নির্বাচন। পদত্যাগী কংগ্রেস জেডি(এস) বিধায়কদের অধিকাংশকেই বিজেপির পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হয়। এই নির্বাচনে সরকার বাঁচিয়ে রাখতে বিজেপিকে কমপক্ষে সাতটি আসনে জিততেই হত। যদিও তার থেকে অনেক বেশি আসনে বিজেপি জয়লাভ করার পথে।

এদিন ফলাফলের প্রাথমিক গতি প্রকৃতি সামনে আসার পর কর্ণাটকের কংগ্রেস নেতা ডি কে শিবকুমার জানান – মানুষ দল বদলকারীদেরই সমর্থন করেছে। আমরা পরাজয় স্বীকার করে নিচ্ছি।

যে ১৫ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে তার মধ্যে ১২ টি আসন কংগ্রেসের দখলে ছিলো এবং বাকী ৩ আসন ছিলো জেডি(এস)-এর দখলে। শেষ খবর পাওয়া পর্যন্ত আথানি, চিক্কাবল্লাপুর, গোকক, হিরেকেরুর, কে পি পুরম, কাগয়াড, কৃষ্ণারাজপেট, মহালক্ষ্মী লে আউট, রানিবেন্নুর, বিজয়নগরম, ইয়াল্লাপুর, যশবন্তপুরা আসনে এগিয়ে আছে বিজেপি। অন্যদিকে শিবাজীনগর এবং হুনসুর কেন্দ্রে এগিয়ে কংগ্রেস। হোসেকোট আসনে এগিয়ে আছেন নির্দল প্রার্থী।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন