নোটবন্দী নিয়ে জোটসঙ্গী বিজেপির কড়া সমালোচনায় নীতিশ কুমার। যা নিয়ে শোরগোল শুরু হয়েছে রাজনৈতিক মহলে। নোটবাতিলের সরাসরি বিরোধিতা করে জোটসঙ্গী বিজেপির বিরুদ্ধে মুখ খোলায় রীতিমত চাঞ্চল্য দেখা দিয়েছে। কিছুদিন আগেই তিনি নোটবন্দীর সমর্থক ছিলেন। কিন্তু পাটনাতে ব্যাঙ্ক অফিসারদের এক সম্মেলনে এবার নীতীশ কুমারের গলায় অন্য সুর।

তিনি বলেন- "আমি নোটবন্দীর সমর্থক ছিলাম।  কিন্তু এতে কত মানুষের উপকার হল! শুধুমাত্র কিছু শক্তিশালী মানুষ তাদের কালো টাকা এক জায়গা থেকে অন্য জায়গা সরিয়ে ফেললেন।"

তিনি আরো বলেন- "আপনারা (ব্যাঙ্ক) সাধারণ মানুষের থেকে ঋণের টাকা উদ্ধার করার জন্যই শুধু ব্যাকুল। অথচ বড় বড় ঋণ খেলাপিরা গায়েব হয়ে যাচ্ছে।"

ঐ অনুষ্ঠানে তিনি ব্যাঙ্কিং সিস্টেমের সংস্কারের কথাও বলেন- "এটা সবচেয়ে আশ্চর্যের যে ব্যাঙ্কের উচ্চ পদস্থ কর্মকর্তারা পর্যন্ত বড় বড় ঋণ খেলাপিদের ব্যাপারে উদাসীন। ব্যাঙ্কিং সিস্টেমের সংস্কার প্রয়োজন। আমি সমালোচনা করছি না। কিন্তু আমি উদ্বিগ্ন ..."

মোদী সরকারের চার বছর পূর্তি উপলক্ষ্যে বিজেপি যখন সারাদেশ জুড়ে সাফল্যের প্রচার করছে, সেই মুহূর্তে জোটসঙ্গীর এমন মন্তব্যে যথেষ্ট অস্বস্তিতে তারা।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন