মাত্র দেড় বছরের মধ্যেই কর্নাটকের হোসকোটের বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়ক এমটিবি নাগরাজের সম্পত্তি বেড়েছে ১৮৫ কোটি টাকার। বিধানসভা উপনির্বাচনে হোসকোট থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন তিনি। শুক্রবার তাঁর দেওয়া নির্বাচনী হলফনামায় এই তথ‍্য প্রকাশ পেয়েছে।

তাৎপর্যপূর্ণভাবে গত ২ আগস্ট থেকে ৭ আগস্টের মধ্যে তাঁর নামে ৫৩টি বড় অঙ্কের টাকা জমা পড়েছে, যার কোনোটাই ৯০ লাখ টাকার কম নয়। এই জমারাশির মোট পরিমাণ ৪৮.৭৬ কোটি। এছাড়াও জুলাই মাসে তাঁর নামে ১.১৬ কোটি টাকাও জমা পড়েছে। ঘটনাচক্রে ওই সময়েই কংগ্রেস- জেডি(এস) মন্ত্রীসভা বিক্ষুব্ধ ১৭ বিধায়কের জন্য ক্ষমতাচ্যুত হয়।

প্রাক্তন এই কংগ্রেস বিধায়কের হলফনামা অনুসারে তিনি ৫৭ একর কৃষিজমির মালিক এবং তাঁর স্ত্রীর নামে ৪ একর জমি আছে। এছাড়াও তাঁর ২.২৩ কোটি টাকার সোনা ও রূপোর গয়না আছে। তাঁর স্ত্রীর নামে আছে ১.৫৭ কোটি টাকার সোনা ও রূপোর গয়না। তাঁর ফিক্সড ডিপোজিটের পরিমাণ ১৩৪.৫৬ কোটি টাকা এবং তাঁর স্ত্রীর ফিক্সড ডিপোসিটের পরিমাণ ৩২.৪০ কোটি টাকা। মোট ১৯৩টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে তাঁর এবং তাঁর স্ত্রীর টাকা আছে।

প্রাক্তন এই বিধায়কের কাছে মোট ২.৫৪ কোটি টাকা মূল্যের গাড়ি আছে। যার মধ্যে প্রাডো, ফরচুনার, বেঞ্জ, বোলেরো, ল্যান্ড রোভার এবং আই ১০ আছে। তাঁর স্ত্রীর আছে ১,৭২ কোটি টাকা দামের একটি পোরসে গাড়ি।

শুক্রবার জমা দেওয়া হলফনামায় তিনি জানিয়েছেন তাঁর ও তাঁর স্ত্রীর নীট সম্পত্তির পরিমাণ ১,২৩৩ কোটি টাকা। যেখানে ২০১৮ সালের হলফনামা অনুযায়ী তাঁর সম্পত্তির পরিমাণ ছিল ১,০১৫.৪৩ কোটি টাকা। অর্থাৎ মাত্র ১৮ মাসের মধ্যে ১৮৫ কোটি টাকার বেশি সম্পত্তি বাড়িয়েছেন তিনি।

২০১৯ সালের হলফনামাতে নাগরাজ জানিয়েছেন তাঁর এই মুহূর্তে অস্থাবর সম্পত্তি রয়েছে ৪১৯.২৮ কোটি টাকার। গত বছর যা ছিল ৩১৪.৭৫ কোটি টাকার। অর্থাৎ মাত্র দেড় বছরে বিজেপি বিধায়কের অস্থাবর সম্পত্তি বেড়েছে ১০৪.৫৩ কোটি টাকার।

অপরদিকে, গত বছরের তুলনায় ৪৪.৯৫ কোটি টাকার অস্থাবর সম্পত্তি বেড়ে এই মুহূর্তে তাঁর স্ত্রীর অস্থাবর সম্পত্তি রয়েছে ১৬৭.৩৪ কোটি টাকার।

আরও চাঞ্চল্যকর তথ‍্য হলো, এই বিশাল সম্পত্তি বৃদ্ধির ২৫.৮৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে গত বছর জুলাই মাসে কংগ্রেস-জেডিএসের জোট সরকারের পতনের পনেরো দিনের মধ্যেই।‌ প্রসঙ্গত, ১৭ জন কংগ্রেস ও জেডিএসের বিধায়কের বিক্ষোভের কারণে গত বছর ২৩শে জুলাই কর্নাটকে এইচ ডি কুমারস্বামী সরকারের পতন হয়েছিল। এই ১৭ টি আসনের মধ‍্যে ১৫টি আসনে আগামী ৫ই ডিসেম্বর নির্বাচন।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন