এবার জয়ী হওয়া দ্বিতীয় বৃহত্তম দল হিসেবে শিবসেনাকে সরকার গড়তে ডাকলেন মহারাষ্ট্রের রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি। শিবসেনার দলনেতা একনাথ শিন্দের কাছে সরকার গঠনের জন্য সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে বলেছেন। যদিও সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের জন্য এখনও সময়সীমা বেঁধে দেননি রাজ্যপাল।

রাজ্যপালের পক্ষ থেকে শিবসেনাকে আগামীকাল সন্ধ্যে সাড়ে ৭টার মধ্যে তাদের অবস্থান স্পষ্ট করতে বলেছেন। এদিন বিজেপি সরকার গঠনের প্রক্রিয়া থেকে নিজেদের সরিয়ে নেবার পর কংগ্রেসের সঞ্জয় নিরুপম এক ট্যুইট বার্তায় বলেন – বিজেপি ১০৫-এ আউট। শিবসেনা ৫৬-তে এখনও খেলছি। ওভারের শেষ বল বাকি।

 

অন্যদিকে, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি) নেতা নবাব মালিক জানিয়ে দিয়েছেন, শর্তসাপেক্ষে শিবসেনাকে সরকার গঠনের জন্য সাহায্য করা হবে। তারজন্য আগামী ১২ নভেম্বর এনসিপির বিধায়কদের বৈঠক ডাকা হয়েছে। একইসঙ্গে নবাব মালিকের কথায়, ‘শিবসেনা যদি আমাদের সমর্থন চায় তবে তাদের ঘোষণা করতে হবে যে বিজেপির সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই। এনডিএ জোট থেকেও সরে দাঁড়াতে হবে তাদের। তাদের সব মন্ত্রীদের কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে হবে।’ তিনি জানিয়েছেন, ‘এখন পর্যন্ত আমরা শিবসেনার কাছ থেকে কোনও প্রস্তাব পাইনি


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন