হরিয়ানাতে বিজেপিকে সরকার গঠনে সমর্থন করায় জনতা জননায়ক দল (JJP) ত‍্যাগ করলেন নির্বাচনে মনোহর লাল খট্টারের বিরুদ্ধে JJP প্রার্থী তেজ বাহাদুর যাদব। জওয়ানদের নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ তোলায় ২০১৭ সালে BSF (Border Security Force) থেকে বরখাস্ত করা হয়েছিল তেজ বাহাদুরকে।

লোকসভা নির্বাচনের সময় সমাজবাদী পার্টি (SP)-তে যোগ দিয়ে বেনারস কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে SP, BSP ও RLD মহাজোটের প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তিনি। কিন্তু সেই মনোনয়ন পত্র বাতিল করে দেওয়া হয়েছিল। গত মাসেই JJP প্রধান দুষ্মন্ত চৌটালার উপস্থিতিতে INLD (Indian National Lok Dal) থেকে পৃথক হওয়া নতুন দল JJP-তে যোগ দেন তিনি।

 

গতকাল সন্ধ্যায় বিজেপি সভাপতি অমিত শাহ ঘোষণা করেন, হরিয়ানাতে ১০টি আসন পাওয়া JJP-র সমর্থনে সরকার গড়বে বিজেপি। এরপরই একটি ভিডিও বার্তার মাধ্যমে নিজের দলত‍্যাগের কথা জানান তেজ বাহাদুর।

তেজ বাহাদুর বলেন, "হরিয়ানার মানুষের সাথে প্রতারণা করেছেন দুষ্মন্ত চৌটালা। যেখানে রাজ‍্যবাসী বিজেপিকে দরজা দেখিয়ে ক্ষমতা থেকে ছুঁড়ে ফেলে দিয়েছে সেখানে দুষ্মন্ত চৌটালা এগিয়ে গিয়ে বিজেপিকে সমর্থন করছেন।"

 

আরো একধাপ এগিয়ে JJP-কে বিজেপির "বি-টিম" হিসেবে ঘোষণা করে তিনি বলেন, দুটো দলই সমান। হরিয়ানার মানুষ এই দুটো দলেরই বিরোধিতা করবে।

৯০ আসন বিশিষ্ট হরিয়ানা বিধানসভায় ম‍্যাজিক ফিগার থেকে ছ'টি আসন দুরে থেকে মাত্র ৪০টি আসনে জয়ী হয়েছে বিজেপি। কংগ্রেস পেয়েছে ৩১টি আসন।

(তেজ বাহাদুরের ফেসবুক পেজ থেকে সংগৃহীত ভিডিও)


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন