রাত পোহালেই মহারাষ্ট্র বিধানসভার নির্বাচন। আর তার আগেই মহারাষ্ট্রের মন্ত্রী ও বর্তমান বিজেপি প্রার্থী বাবনরাও লোনিকারের বিরুদ্ধে নোটিশ জারি করলো জেলা নির্বাচন কর্তৃপক্ষ। বিতর্কিত মন্তব্যের দ্বারা ভোটারদের অনৈতিকভাবে প্রভাবিত করার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। ক‍্যামেরার সামনে লোনিকার দাবি করেছেন আসন্ন বিধানসভা নির্বাচনে তিনি গ্রামে গ্রামে ভোটারদের অফুরন্ত টাকা দিয়েছেন। ফলে নির্বাচনে জয়লাভ করতে তাঁর কোনো অসুবিধা হবে না।

মহারাষ্ট্রের জলসরাহ দপ্তরের মন্ত্রী লোনিকার এবারের নির্বাচনে মধ‍্য মহারাষ্ট্রের জালনা জেলার পার্টুর কেন্দ্র থেকে প্রার্থী হচ্ছেন। নির্বাচনের প্রচার চলাকালীন তিনি জনগণের উদ্দেশ্যে বলেন, "আমি এখানের সমস্ত গ্রামে টাকা দিয়েছি। তাই এই নির্বাচনে হেরে যাওয়ার কোনো ভয় নেই আমার।"

বিজেপি প্রার্থীর এই অডিও-ভিডিও ক্লিপটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর বিরোধী দলের বিজয় পাওয়ার রিটার্নিং অফিসারের কাছে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। পাওয়ারের অভিযোগ, লোনিকার দুর্নীতির মাধ্যমে ভোটারদের প্রভাবিত করতে চাইছেন, যা নির্বাচনের নিয়ম লঙ্ঘন করে।

এই অভিযোগের ভিত্তিতে লোনিকারের কাছে এই মন্তব্যের ব‍্যাখ‍্যা চেয়ে নোটিশ পাঠিয়েছেন রিটার্নিং অফিসার বাসুদেব যাদব। যদিও ভিডিও ক্লিপটিকে বিরোধীদের চক্রান্ত বলে দাবি করে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন বাবনরাও লোনিকার। বিজেপি প্রার্থীর দাবি, তিনি আসলে বলতে চেয়েছিলেন তাঁর এলাকায় প্রচুর উন্নয়ন হয়েছে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন