আধ‍্যাত্মিক গুরু "কাল্কি" ভগবান প্রতিষ্ঠিত একাধিক সংস্থা ও ট্রাস্টগুলিতে অনুসন্ধান চালিয়ে ৫০০ কোটিরও বেশি টাকার বেআইনি সম্পদের হদিস পাওয়া গিয়েছে। শুক্রবার আয়কর দপ্তর থেকে একথা জানানো হয়েছে। ৪০৯ কোটি টাকার অঘোষিত রসিদ উদ্ধার করা হয়েছে।

আয়কর দপ্তর থেকে আরও  জানানো হয়েছে, কাল্কি ভগবানের বিভিন্ন ডেরায় তল্লাশি চালিয়ে ৪৩.৯ কোটি টাকা ও ১৮কোটি টাকার মার্কিন ডলার উদ্ধার করা হয়েছে। এছাড়াও ৮৮কেজি সোনা ও ১,২৭১ ক‍্যারাট হিরে বাজেয়াপ্ত করা হয়েছে, যার আনুমানিক মূল্য মোট ৯৩ কোটি টাকা।

তামিলনাড়ুর চেন্নাই, হায়দ্রাবাদ, ব‍্যাঙ্গালুরু এবং অন্ধ্রপ্রদেশে কাল্কি ভগবানের প্রায় ৪০টি ট্রাস্ট ও সংস্থায় তল্লাশি চালানো হয়েছে। তল্লাশি অভিযান জারি রয়েছে। দর্শন ও আধ‍্যাত্মিকতার ওপর শিক্ষা দেওয়ার জন্য বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত করার উদ্দেশ্যে এই টাকা তোলা হয়েছে। দেশের পাশাপাশি বিদেশের বহু মানুষকে এই প্রশিক্ষণ কর্মশালার প্রলোভন দেখিয়ে টাকা আদায় করা হতো। এই মুহূর্তে কাল্কি ভগবান ও তাঁর ছেলের নামে ভারত ও বিদেশের মাটিতে একাধিক রিয়েল এস্টেট সংস্থা, নির্মাণ সংস্থা ও ক্রীড়া সামগ্রীর প্রতিষ্ঠান রয়েছে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন