আবার বাড়লো পেট্রোল ডিজেলের দাম। এই নিয়ে লাগাতার ৯ দিন দাম বাড়লো পেট্রোল ও ডিজেলের। যদিও তাৎপর্যপূর্ণভাবে কর্ণাটক নির্বাচনের সময়ে টানা ১৯ দিন পেট্রোল ডিজেলের দামের কোনও হেরফের হয়নি।

গতকালের দামের অনুপাতে এদিন কলকাতায় ডিজেলের দাম বেড়েছে ২৬ পয়সা এবং পেট্রোলের দাম বেড়েছে ২৯ পয়সা। মঙ্গলবার কলকাতায় পেট্রোলের দাম দাঁড়িয়েছে ৭৯.৪৯ পয়সা প্রতি লিটার এবং ডিজেলের দাম দাঁড়িয়েছে ৭০.৬৩ পয়সা প্রতি লিটার।

মঙ্গলবার দিল্লি, মুম্বাই এবং চেন্নাইতে পেট্রোল এবং ডিজেলের দাম দাঁড়িয়েছে যথাক্রমে ৭৬.৮৭, ৮৪.৭০, ৭৯.৭৯ এবং ৬৮.০৮, ৭২.৪৮ ও ৭১.৮৭ পয়সা প্রতি লিটার।

ইন্ডিয়ান অয়েলের কর্পোরেশনের সূত্র অনুসারে শেষ ১ সপ্তাহে দিল্লীতে পেট্রোলের দাম বেড়েছে লিটারে ২.২৪ পয়সা, কলকাতায় ২.২১ পয়সা, মুম্বাইতে ২.২২ পয়সা এবং চেন্নাইতে ২.৩৬ পয়সা।

একইভাবে শেষ ৭ দিনে দিল্লি, কলকাতা, মুম্বাই ও চেন্নাইতে লিটার প্রতি ডিজেলের দাম বেড়েছে ২.১৫, ২টাকা, ২.২৮ এবং ২.৩১ পয়সা।

আইওসিএল-এর তথ্য অনুসারে গত ৩১ ডিসেম্বর দিল্লীতে পেট্রোলের দাম ছিলো ৬৯.৯৭ পয়সা এবং ডিজেলের দাম ছিলো ৫৯.৯৪ পয়সা প্রতি লিটার। ওই একই সময়ে কলকাতায় পেট্রোল এবং ডিজেলের দাম ছিলো যথাক্রমে ৭২.৭২ এবং ৬২.৩০ পয়সা প্রতি লিটার। মুম্বাইতে গত ৩১ ডিসেম্বর পেট্রোল এবং ডিজেলের লিটার প্রতি দাম ছিলো ৭৭.৮৭ এবং ৬২.২৭ পয়সা। যে সময় চেন্নাইতে দাম ছিলো ৭২.৫৩ এবং ৬২.৮৩ পয়সা প্রতি লিটার।

ইতিমধ্যেই পেট্রোল এবং ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধির জেরে ভাড়া বাড়ানোর দাবি তুলেছে রাজ্যের বাস মালিক সংগঠনেরা। একটি ট্রাক মালিক সংগঠনও ভাড়া বৃদ্ধির দাবি তুলেছে। বণিকমহলের অভিমত অনুসারে একমাত্র উৎপাদন শুল্ক কিছুটা কমানো হলে পেট্রোল ডিজেলের দাম কমতে পারে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন