লাগাতার ৬ দিন দাম বাড়লো পেট্রোল-ডিজেলের। টানা ৬ দিনে পেট্রোল ও ডিজেলের লিটার প্রতি মোট মূল‍্য বৃদ্ধি পেয়েছে যথাক্রমে ১.৫৯ টাকা ও ১.৩১ টাকা, ২০১৭ সালের দৈনিক মূল‍্য নির্ধারণ ঠিক হওয়ার পর এখনও পর্যন্ত যা সবচেয়ে বেশি।

 আজ দিল্লি, মুম্বাই ও কলকাতা শহরে পেট্রোলের মূল‍্য বেড়েছে লিটার প্রতি ২৭ পয়সা। চেন্নাইয়ে পেট্রোলের লিটার প্রতি ২৮ পয়সা দাম বেড়েছে। দিল্লি, কলকাতা, মুম্বাই ও চেন্নাই শহরে লিটার প্রতি পেট্রোলের মূল্য যথাক্রমে ৭৩.৬২ টাকা, ৭৬.৩২ টাকা, ৭৯.২৯ টাকা, ৭৬.৫২ টাকা।

অপরদিকে, দিল্লি ও কলকাতা শহরে ডিজেলের মূল্য বেড়েছে লিটার প্রতি ২৪ পয়সা। এবং মুম্বাই ও চেন্নাইয়ে ডিজেলের মূল্য বেড়েছে লিটার প্রতি যথাক্রমে ২৫ ও ২৬ পয়সা। দিল্লি, কলকাতা, মুম্বাই, চেন্নাই শহরে প্রতি লিটার ডিজেলের মূল্য যথাক্রমে ৬৬.২৯ টাকা, ৬৮.৭০ টাকা, ৬৯.৫৪ টাকা, ৭০.০৭ টাকা।

প্রসঙ্গত, গত রবিবার সৌদি আরবের আরামকোরে সরকারি তেল শোধনাগারগুলিতে ড্রোন হামলার পরে আন্তর্জাতিক বাজারে তেলের সরবরাহ প্রায় ৫ শতাংশ কমেছে। ইতিমধ‍্যেই আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের ব‍্যাপক মূল্য বেড়েছে। এর সাংঘাতিক প্রভাব ভারতে এসে পড়বে বলে মনে করছেন অর্থনীতিবিদরা। গতকাল কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রীও এবিষয়ে সেরকমই ইঙ্গিত দিয়েছেন।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন