সোমবার মধ্যরাত থেকে ১৪৪ ধারা জারি করা হল শ্রীনগরের বিস্তীর্ণ অংশে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এই ধারা বলবত থাকবে বলে প্রশাসন সূত্রে জানা গেছে। একই সঙ্গে সোমবার জম্মু ও কাশ্মীরের সমস্ত স্কুল কলেজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

একই সঙ্গে জানাও হয়েছে এই নির্দেশিকা বলবত থাকা পর্যন্ত জম্মু ও কাশ্মীরে কোনো সভা করা যাবে না। যেখানে যেখানে প্রয়োজন হবে পরিচয় পত্র দেখিয়ে যাতায়াত করতে হবে। যদিও একই সঙ্গে জানানো হয়েছে ১৪৪ ধারা জারি করা হলেও কোনো কার্ফু জারি করা হয়নি।

সূত্রের খবর অনুসারে রবিবারই জম্মু ও কাশ্মীরের বেশ কিছু অংশে ইন্টারনেট পরিষেবা স্থগিত করে দেওয়া হয়। নিরাপত্তা জনিত কারণ দেখিয়ে এই পরিষেবা বন্ধ করা হয়েছে।

জম্মু ও কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র বিনয় থুসু এক বিবৃতিতে জানিয়েছেন, ৫ আগস্ট সোমবার বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। সমস্ত স্নাতক এবং স্নাতকোত্তর স্তরের যে সমস্ত পরীক্ষা ৫ আগস্ট সোমবার হবার কথা ছিলো তা বাতিল করা হয়েছে। পরীক্ষার সূচি পরে জানানো হবে।

এর আগে উধ্মপুর এবং ডোডা জেলার সমস্ত স্কুল ও কলেজ আগামী ৫ এবং ৬ আগস্ট বন্ধ রাখার নির্দেশিকা জারি করা হয়েছিলো।

জম্মু ও কাশ্মীরের রেয়াসির ডেপুটি কমিশনার ইন্দু কানোয়াল ছিব এক বিবৃতিতে জানিয়েছেন রেসাই জেলার সমস্ত সরকারি ও বেসরকারি বিদ্যালয় এবং কলেজ ৫ আগস্ট থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন