অসমের বিজেপি মুখ্যমন্ত্রীকে কুরুচিপূর্ণ মন্তব্য করলেন বিজেপি আইটি সেলেরই এক সক্রিয় সদস‍্য। এমনকি এই অভিযোগের ভিত্তিতে গ্রেফতারও করা হলো ওই বিজেপি কর্মীকে। অভিযুক্তের নাম নীতু বোরা। বিজেপি শাসিত অসমের মোরিগাঁও জেলার বাসিন্দা নীতু।

মোরিগাঁও জেলার পুলিশ সুপার স্বপ্ননীল ডেকা জানিয়েছেন, "বুধবার রাতে বিজেপির এক কর্মী নীতু বোরার নামে থানায় FIR দায়ের করেছেন রাজু মোহান্তি নামের অপর এক বিজেপি কর্মী। সেই অভিযোগের ভিত্তিতে নীতুকে গ্রেফতার করা হয়েছে।"

সূত্র মারফত জানা গিয়েছে, অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেয়ালকে নিয়ে বেশ কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্য করছিলেন নীতু বোরা। তাঁর দাবি, অসমে হিন্দুদের নিরাপত্তা দিতে ব‍্যর্থ অসমের বিজেপি সরকার। বহিরাগত মুসলিমদের দ্বারা আক্রান্ত হিন্দুরা। মুখ‍্যমন্ত্রীর জন‍্য আইনশৃঙ্খলার অবনতি হচ্ছে।

নীতু বোরার পাশাপাশি আর এক বিজেপি আইটি সেলের সদস‍্য হেমন্ত বরুয়াকেও এই অভিযোগের ভিত্তিতে জিজ্ঞাসাবাদের জন্য তুলে এনেছে পুলিশ। হেমন্ত মাজুলি জেলার বাসিন্দা এবং তার নিজের কেন্দ্রে মুখ‍্যমন্ত্রীর জনপ্রতিনিধি। এছাড়াও আরো দু'জনকে গ্রেফতার করেছে পুলিশ।

অবশ‍্য এই গ্রেফতারিকে বাক স্বাধীনতায় হস্তক্ষেপ করা হয়েছে বলেই মনে করছে বিজেপির আইটি সেল। দলের সোশ্যাল মিডিয়ার এক কর্মীর কথায়, "এভাবে বাক স্বাধীনতা হরণ করা যায় না। নিজের মন্তব্য প্রকাশের স্বাধীনতা দেওয়া না হলে দলের অভ্যন্তরেই অসহিষ্ণুতা তৈরি হবে।"


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন