দুর্নীতি, যৌন হেনস্থা ও ঘুষ নেওয়া সহ একাধিক অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের ১২ জন আয়কর অফিসারকে বাধ‍্যতামূলক অবসর নেওয়ার নির্দেশ দিল অর্থমন্ত্রক। এই ১২জন অফিসারের মধ্যে ৮জনকে ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ শুরু করে দিয়েছে CBI।

অর্থমন্ত্রকের সূত্র মারফত জানা গিয়েছে, "চিফ কমিশনার, প্রিন্সিপাল কমিশনার, আয়কর দপ্তরের কমিশনার সহ ১২জন উচ্চপদস্থ অফিসারকে বাধ‍্যতামূলক অবসরের নির্দেশ দেওয়া হয়েছে। অর্থমন্ত্রকের ৫৬ধারা অনুযায়ী এই নির্দেশ দেওয়া হয়েছে।"

 সূত্র মারফত আরও জানা গিয়েছে, ১২জন অফিসারের মধ্যে আইটি দফতরের যুগ্ম কমিশনার তথা প্রাক্তন ইডি ডিরেক্টর অশোক আগরওয়ালের বিরুদ্ধে স্বঘোষিত ধর্মগুরু চন্দ্রস্বামীর সহকারীর থেকে জোর করে চাঁদা আদায় ও দুর্নীতির অভিযোগ রয়েছে।

নয়ডার কমিশনার পদে নিযুক্ত IRS অফিসার এস কে শ্রীবাস্তবের বিরুদ্ধে দুই মহিলা অফিসারকে যৌন নিগ্রহের অভিযোগ রয়েছে। রেভিনিউ অফিসার হোমি রাজবংশের বিরুদ্ধে ঘুষ নিয়ে ৩ কোটি টাকার সম্পত্তি করার অভিযোগ রয়েছে।

অর্থমন্ত্রকের দাবি, এই সমস্ত দুর্নীতিগ্রস্ত অফিসারের বিরুদ্ধে একাধিকবার পদক্ষেপ নিয়ে কোনো লাভ হয়নি। তাই বাধ‍্যতামূলক অবসরের পথে হাঁটতে বাধ‍্য হয়েছে অর্থমন্ত্রক।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন