সম্প্রতি জল্পনা শুরু হয় সুষমা স্বরাজ অন্ধ্রপ্রদেশের নতুন রাজ্যপাল  হচ্ছেন। ফেসবুক, টুইটার সবেতেই তা নিয়ে অভিনন্দনের ছড়াছড়ি। তবে সেই জল্পনা যে একেবারেই সারবত্তাহীন সে ব্যাপারে নিজেই খোলসা করে দিলেন দেশের প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

ট্যুইটে প্রাক্তন বিদেশমন্ত্রী লেখেন, আমার অন্ধ্রপ্রদেশের রাজ্যপাল হওয়ার খবর সত্যি নয়৷ অন্য একটি ট্যুইটে তিনি লেখেন, মন্ত্রীত্ব থেকে অব্যাহতি দেওয়ার জন্য আমিই এর আগে উপ-রাষ্ট্রপতির কাছে আবেদন করেছিলাম৷ অনেক হয়েছে, আমাকে অন্ধ্রের রাজ্যপাল হিসাবে নিয়োগ দেওয়ার পালা।

উল্লেখ্য, কিডনির সমস্যার দরুণ এবার লোকসভা ভোটে লড়াই করেননি এই বর্ষীয়ান নেত্রী৷ জল্পনা ছিল, ভোটে না লড়লেও রাজ্যসভার সদস্য হয়েই মন্ত্রীত্ব করতে পারেন তিনি৷ কিন্তু, সে জল্পনাতেও এতদিনে ইতি পড়েছে৷ সুষমার জায়গায় বিদেশ মন্ত্রকের দায়িত্ব নিয়েছেন নির্মলা সীতারমন৷

 

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে  সুষমা স্বরাজকে অন্ধ্রের রাজ্যপাল করছে বিজেপি৷ তার পরিপ্রেক্ষিতেই কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী হর্ষবর্ধন ট্যুইটারে তাঁর প্রাক্তন সহকর্মীকে শুভেচ্ছা জানান৷ সুষমাকে দিদি বলে সন্বোধন করে লেখেন, অন্ধ্রপ্রদেশের রাজ্যপাল হিসাবে আপনাকে অনেক শুভেচ্ছা৷ হর্ষবর্ধনের সেই ট্যুইট দেখেই সুষমা স্বরাজ নিজের ট্যুইটার হ্যান্ডেলারে লেখেন ওই খবর সম্পূর্ণ অসত্য৷ তিনি কোনও রাজ্যের রাজ্যপাল হচ্ছেন না৷

স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের মতে, এখনই চূড়ান্ত কোনও নাম স্থির না হলেও অনেক রাজ্যের রাজ্যপাল চার বছরের বেশি সময় কাটিয়েছেন। যেমন, পশ্চিমবঙ্গের কেশরীনাথ ত্রিপাঠী, উত্তরপ্রদেশের রাম নাইক, গোয়ায় মৃদুলা সিন্‌হা, গুজরাতে ওম প্রকাশ কোহলি, ঝাড়খণ্ডের দ্রৌপদী মুর্মু, কর্নাটকের বিজুভাই বালা, কেরলের পি সদাশিবম, মহারাষ্ট্রে বিদ্যাসাগর রাও, রাজস্থানে কল্যাণ সিংহ, নাগাল্যান্ডের পদ্মনাভ আচার্য। তাই নতুন করে এই পদে কাদের আনা হবে, কিংবা পুরনোদেরই রেখে দেওয়া হবে তা নিয়ে জল্পনা চলছে।

(সুষমা স্বরাজের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে সংগৃহীত)


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন