নিজের দলের অভ্যন্তরেই চাপের মুখে পড়ে 'গডসে' মন্তব্য নিয়ে ক্ষমা চাইলেন মধ‍্যপ্রদেশের ভোপাল কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রজ্ঞা সিং ঠাকুর। গতকাল রাতেই নিজের টুইটার হ‍্যান্ডেলে সমস্ত দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন তিনি। যদিও এর আগে তিনি দাবী করেছিলেন ‘দলের লাইন মেনেই তিনি কথা বলেছেন।‘

হিন্দি ভাষায় টুইট করে তিনি লেখেন, "নাথুরাম গডসে প্রসঙ্গে আমি যে মন্তব্য করেছিলাম, তার জন্য সমস্ত দেশবাসীর কাছে আমি ক্ষমাপ্রার্থী। আমি ভুল মন্তব্য করেছিলাম। জাতির জনক মহাত্মা গান্ধীকে আমি শ্রদ্ধা করি।"

সপ্তম তথা শেষ দফায় দেশের ৫৯টি কেন্দ্রের মধ্যে বহুচর্চিত এই ভোপাল কেন্দ্রের নির্বাচন। এর আগে একাধিক বিতর্কিত মন্তব্য করা এই কেন্দ্রের বিজেপি প্রার্থী গতকাল বলেন, "নাথুরাম গডসে একজন দেশপ্রেমিক ছিলেন।" এই নাথুরাম গডসে ১৯৪৮ সালে মহাত্মা গান্ধীকে হত‍্যা করেছিলেন।

 

প্রজ্ঞা ঠাকুরের এই মন্তব্যে দেশ জুড়ে নিন্দার ঝড় ওঠায় গতকালই তিনি দাবি করেছিলেন, তিনি পার্টির গাইডলাইন মেনে একথা বলেছেন। কিন্তু বিজেপিও প্রজ্ঞার এই মন্তব্য সমর্থন না করে উল্টে সমস্ত দেশবাসীর কাছে ক্ষমা চাওয়ার নির্দেশ দেন তাঁকে।

সংবাদমাধ‍্যম তাঁর মন্তব্য অন‍্যভাবে ব‍্যাখ‍্যা করছেন এই অভিযোগ করে গেরুয়া পোষাকধারী প্রজ্ঞা ঠাকুর এরপর সংবাদমাধ্যমের সামনে বলেন, "এই মন্তব্য আমার ব‍্যক্তিগত মতামত। কাউকে আঘাত করা আমার উদ্দেশ্য ছিল না। দেশের জন্য গান্ধীজি যা করেছেন তা ভোলার নয়।"

২০০৬ সালে মালেগাঁও বিস্ফোরণ মামলার প্রধান অভিযুক্ত ছিলেন প্রজ্ঞা সিং ঠাকুর। এই বিস্ফোরণে ছয় জনের মৃত্যু এবং শতাধিক মানুষ আহত হয়েছিল। বর্তমানে জামিনে মুক্ত রয়েছেন তিনি।

(প্রজ্ঞা সিং ঠাকুরের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে সংগৃহীত)


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন