প্রধানমন্ত্রী তাঁর পাঁচ বছরের মেয়াদকালে কেবল 'লোকদেখানো প্রচার' করেছেন। কাজের কাজ কিছুই হয়নি। গতকাল উত্তরপ্রদেশে প্রচারে গিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এই অভিযোগ তুললেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। এমনকি নিজের কেন্দ্র বারাণসীতেও "পাঁচ মিনিট সময়" দেননি গরীবদের। গরীবদের কোনো সমস‍্যা সমাধান করেননি প্রধানমন্ত্রী বলে অভিযোগ করেন কংগ্রেস নেত্রী।

প্রধানমন্ত্রীর "তপস‍্যা" নিয়ে করা মন্তব্য প্রসঙ্গে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, "তপস‍্যা মানুষের অহংকার ধ্বংস করে। কিন্তু মোদী সরকারের অহংকার ক্রমশ বেড়েছে।"

প্রসঙ্গত, গত শনিবার নিউজ নেশন চ্যানেলে এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেন, "দিল্লির খান মার্কেট আজকের এই মোদীকে তৈরি করেনি। গত ৪৫ বছরের তপস‍্যার ফলে আজকের এই মোদী তৈরি হয়েছে।"

প্রিয়াঙ্কা গান্ধী বলেন, "সাধারণত রাজনৈতিক নেতারা নির্বাচনী প্রচারে বাস্তব সমস্যা নিয়ে কথা বলেন। মানুষের সমস্যা ও তার সমাধান কী, আগামী পাঁচ বছরে কী কী হবে বা গত পাঁচ বছরে কী কী করেছেন তা নিয়ে কথা বলেন। কিন্তু গত পাঁচ বছরে অদ্ভুত একটা পদ্ধতি চালু হয়েছে। কেবল প্রচার চলছে। কোনো কাজ হচ্ছে না।"

 তিনি আরও বলেন, " এই সরকারের অহংকার এতো বেড়ে গিয়েছে যে কেবল নির্বাচনের সময় প্রধানমন্ত্রী মানুষের কাছে যান। নিজের কেন্দ্র বারাণসীতে গরীব, কৃষকদের সমস্যা সমাধানের জন্য গত পাঁচ বছরে পাঁচ মিনিট সময়ও পাননি উনি।

কৃষকরা যখন দিল্লি গিয়েছিলেন প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে তখন কৃষকদের সাথে দেখা করেননি প্রধানমন্ত্রী বলেও অভিযোগ করেন কংগ্রেস নেত্রী। তিনি বলেন, উত্তরপ্রদেশে মহিলারা আন্দোলন করলে তাঁদের মেরে জেলে ঢোকানো হয়েছিল। এখানে কোনো গণতন্ত্র নেই।

আগামী ১৯শে মে প্রধানমন্ত্রীর কেন্দ্র বারাণসীতে নির্বাচন।

(ফাইল ছবি)


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন