জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (NSA) অজিত দোভালের ছেলে শৌর্য দোভালকে 'Z' ক‍্যাটেগরির নিরাপত্তা দিল কেন্দ্র সরকার। অর্থাৎ এরপর থেকে দেশের যেকোনো স্থানে গেলেই শৌর্য দোভালের সাথে ১৫ থেকে ১৬জন কমান্ডো থাকবে। শৌর্যকে হুমকি দেওয়া হতে পারে, তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

সম্প্রতি একটি গোয়েন্দা রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, NSA অজিত দোভালের 'শত্রুরা' তাঁর ছেলে শৌর্য দোভালের ওপর আক্রমণ চালাতে পারে। প্রথমে দোভাল-পুত্রকে মোবাইল নিরাপত্তার আওতায় আনা হয়। এরপর স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশ অনুসারে Z ক্যাটেগরির নিরাপত্তার ব‍্যবস্থা করা হয়। CISF(Central Industrial Security Force) কমান্ডোর ওপর এই দায়িত্ব দেওয়া হয়েছে। চার বছর আগে থেকেই " Z+' ক‍্যাটাগরির নিরাপত্তা পাচ্ছেন অজিত দোভাল।

৪৩ বছরের শৌর্য দোভাল 'ইন্ডিয়া ফাউন্ডেশন' নামক একটি সংস্থার প্রধান। সংস্থাটির ওয়েবসাইট অনুযায়ী, ভারতীয় রাজনীতির বিভিন্ন ইস্যু, চ‍্যালেঞ্জ, ও সুযোগের থিংকট‍্যাঙ্ক এটি।

শৌর্য দোভালের পাশাপাশি পশ্চিমবঙ্গের ১০জন বিজেপি প্রার্থীর নিরাপত্তাও বাড়ানো হয়েছে। যাদবপুর কেন্দ্রের প্রার্থী অনুপম হাজরা, ব‍্যারাকপুর কেন্দ্রের প্রার্থী অর্জুন সিং, কোচবিহারের প্রার্থী নিশীথ প্রামাণিককে Y+ ক‍্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে। এই তিনজনই সদ‍্য তৃণমূল ত‍্যাগ করে বিজেপিতে যোগ দিয়েছেন। এছাড়াও Y+ নিরাপত্তা পাচ্ছেন দার্জিলিং কেন্দ্রের প্রাক্তন সাংসদ তথা দূর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী এস এস আলুওয়ালিয়া, ঘাটাল কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা একদা তৃণমূল ঘনিষ্ঠ প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষ এবং বিজেপি নেতা সিদ্ধার্থ শেখর।

এই পাঁচজন ছাড়াও শান্তনু ঠাকুর Y ক‍্যাটাগরির এবং দুলাল চন্দ্র বার ও খগেন মুর্মু উভয়ই X ক‍্যাটাগরির নিরাপত্তা পাচ্ছেন।

(ফাইল ছবি)


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন