বরখাস্ত বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদবের মনোনয়ন বাতিল করলো নির্বাচন কমিশন। গতকাল নির্বাচন কমিশনের পক্ষে তাঁর কাছে কিছু তথ্য চেয়ে পাঠানো হয়েছিলো। বুধবার সকাল ১১টার মধ্যে তাঁকে সেই তথ্য কমিশনে জমা দিতে বলা হয়েছিলো। এদিন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, উত্তর দেবার জন্য নির্ধারিত সময় পেরিয়ে যাবার কারণে তেজ বাহাদুর যাদবের মনোনয়ন বাতিল করা হল।

যদিও কমিশনের অভিযোগ মানতে নারাজ সমাজবাদী পার্টির প্রার্থী বরখাস্ত বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব। তাঁর বক্তব্য, তাঁকে গতকাল সন্ধ্যে ৬.১৫তে কমিশনের পক্ষ থেকে কিছু তথ্য জমা দেবার কথা বলা হয়। যদিও তিনি আগেই সব নথি জমা করেছিলেন। তা সত্ত্বেও তাঁর মনোনয়ন বাতিল করা হয়েছে। কমিশনের এই সিদ্ধান্তকে ‘স্বৈরাচারী’ এবং ‘ভুল’ বলে জানিয়ে তিনি সুপ্রিম  কোর্টের দ্বারস্থ হবার কথা ঘোষণা করেছেন।

এই বিষয়ে কমিশনের বক্তব্য, রাজ্য অথবা কেন্দ্রীয় সরকারের কোনো কর্মচারী দুর্নীতি অথবা সরকারের প্রতি অসম্মান দেখিয়ে বরখাস্ত হলে তিনি পরবর্তী পাঁচ বছর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন না।

প্রসঙ্গত, গত ২০১৭-র এপ্রিল মাসে বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব আধিকারিকদের বিরুদ্ধে খারাপ খাবারের অভিযোগ তুলে সরব হন এবং বিষয়টি প্রকাশ্যে আনেন। এরপরই তাঁকে চাকরি থেকে বরখাস্ত করা হয়।  

(ফাইল ছবি)


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন