বক্সিং রিংয়ে অনেক প্রতিদ্বন্দ্বীই তার সামনে দাঁড়াতে ভয় পায়। প্রথম ভারতীয় বক্সার হিসেবে অলিম্পিকে ব্রোঞ্জ পদক জিতেছেন তিনি। কিন্তু এবার সম্পূর্ণ অন্য রূপে হরিয়ানার বক্সিং তারকা বিজেন্দর সিং। সকলকে চমক লাগিয়ে রাজনীতির মঞ্চে প্রবেশ করলেন তিনি। চলতি লোকসভা নির্বাচনে দক্ষিণ দিল্লি কেন্দ্র থেকে কংগ্রেস প্রার্থী হিসেবে লড়াই করবেন বক্সার বিজেন্দর সিং। সোমবার রাতে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী এক বিবৃতিতে একথা ঘোষণা করেছেন।

গত লোকসভা নির্বাচনে দিল্লি থেকে একটিও আসন পায়নি দিল্লি। দক্ষিণ দিল্লি কেন্দ্র থেকে বিজেপির হয়ে লড়ছেন রমেশ বদুরি এবং আপের টিকিটে প্রার্থী হয়েছেন রাঘব চাড্ডা। তাই বিজেন্দরের কাছে এ এক কঠিন চ্যালেঞ্জ।

কংগ্রেসের টিকিট পেয়ে আপ্লুত পদ্মশ্রী বিজেন্দর। এই গুরুদায়িত্ব কাঁধে তুলে নিতে তিনি প্রস্তুত। তিনি টুইট করে জানান,  "বক্সিংয়ে আমার ক্যারিয়ারের ২০ বছরেরও বেশি সময় ধরে, আমি সবসময়ই আমার দেশকে রিংয়ে গর্বিত করেছি। এখন আমার দেশবাসীদের জন্য কিছু করার এবং তাদের সেবা করার সময়। আমি এই সুযোগটি কাজে লাগাতে চাই। এই সুযোগ দেওয়ার জন্য কংগ্রেস দল এবং রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরাকে আন্তরিক ধন্যবাদ জানাতে চাই।"

পূর্ব দিল্লি থেকে এই লোকসভায় বিজেপির হয়ে এবার লড়াই করছেন ক্রীড়া জগতের অপর তারকা গৌতম গম্ভীর। গত লোকসভায় দিল্লির সাতটি কেন্দ্রেই জয়ী হয়েছিলো গেরুয়া শিবির। সেদিক থেকে অনেকটাই এগিয়ে গৌতম। কঠিন চ্যালেঞ্জে বিজেন্দর।

(বিজেন্দর সিং-এর অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে সংগৃহীত) 


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন