মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত, বর্তমানে জামিনে মুক্ত এবং মধ্যপ্রদেশের ভোপাল কেন্দ্রের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা ফের বিতর্কে। সম্প্রতি তিনি মুম্বাই জঙ্গীহানায় বীরের মৃত্যু বরণ করা আইপিএস হেমন্ত কারকারে প্রসঙ্গে অবমাননাকর মন্তব্য করে দেশজুড়ে ধিক্কারের মুখে পড়েছিলেন। এবার বিতর্কিত রাম মন্দির প্রসঙ্গে মন্তব্য করে আবারও একবার বিতর্কে জড়ালেন এই বিজেপি নেত্রী। যে মন্তব্যের কারণে তাঁকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে নোটিশ পাঠানো হয়েছে।

সম্প্রতি এক টিভি চ্যানেলের সাক্ষাৎকারে বিজেপি প্রার্থী বলেন – ১৯৯২ সালের ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ধ্বংসকারীদের মধ্যে তিনিও একজন। তিনি বলেন – আমরা ওই মসজিদ ধ্বংস করেছিলাম এবং আমি ভগবানের কাছে কৃতজ্ঞ যে তিনি আমাকে এই কাজ করার সুযোগ দিয়েছেন। আমরা নিশ্চিত যে ওই স্থানেই রাম মন্দির নির্মিত হবে।

এই বিষয়ে কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী মোদী এবং বিজেপির এই বিষয়টি স্পষ্ট করা উচিৎ। কারণ যেহেতু বিষয়টি শীর্ষ আদালতে বিচারাধীন, সেক্ষেত্রে ওই বিষয়ে কোনো মন্তব্য করা যায়না।

সাধ্বী প্রজ্ঞা সম্পর্কে কংগ্রেস মুখপাত্র মানক আগরওয়াল জানিয়েছেন, আমার ধারণা উনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার উপযুক্ত নন। ইতিমধ্যেই এই মন্তব্যের জন্য ওঁকে নির্বাচন কমিশন নোটিশ পাঠিয়েছে। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উচিৎ এই বিষয়ে অবস্থান স্পষ্ট করা।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন