সিংহাসন দখলের লড়াই শুরু হয়ে গিয়েছে। বৃহস্পতিবার দ্বিতীয় দফার নির্বাচন সম্পন্ন হয়েছে। প্রথম ও দ্বিতীয় দফা মিলে মোট ১৮৮ টি কেন্দ্রে ভোটগ্রহণ ইতিমধ্যেই হয়ে গেছে। বাকি কেন্দ্রগুলোতে শাসক ও বিরোধী দলগুলো এখন জোরকদমে প্রচার চালাচ্ছে।

মহারাষ্ট্রের মুম্বাই শহর, আর্থিক দিক থেকে ভারতের রাজধানী, কংগ্রেস ও বিজেপি উভয় দলেরই হেভিওয়েট প্রার্থী রয়েছে এখানে। মুম্বাই নর্থ ও মুম্বাই নর্থ ইস্ট থেকে বিজেপির টিকিটে লড়ছেন যথাক্রমে পুনম মহাজন ও কীর্তি সৌমিয়া। মুম্বাই সাউথ থেকে কংগ্রেসের প্রার্থী পোস্টার বয় মিলিন্দ দেওড়া, যিনি বর্তমানে উন্নয়ন ও কর্মসংস্থানের  প্রতিশ্রুতি দিয়ে জনসমর্থন কুড়োতে ব‍্যস্ত।

সবথেকে চমকপ্রদ ঘটনা হলো বিজেপি ঘনিষ্ঠ দেশের প্রথম সারির কিছু শিল্পপতি মিলিন্দ দেওড়ার হয়ে প্রচার করছেন। সম্প্রতি কংগ্রেস প্রার্থী নিজের টুইটার হ‍্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করেছেন যেখানে তাঁর হয়ে প্রচার করতে দেখা গিয়েছে রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিস লিমিটেডের চেয়ারম্যান ও ম‍্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি ও কোটাক মাহিন্দ্রা গ্রুপের ম‍্যানেজিং ডিরেক্টর উদয় কোটাককে।

ভিডিও অনুযায়ী, মিলিন্দ দেওড়ার সমর্থনে মুকেশ আম্বানি বলছেন, "১০ বছর সাউথ মুম্বাই থেকে প্রতিনিধিত্ব করায় আমি বিশ্বাস করি এখানকার অর্থ, সামাজিক ও সাংস্কৃতিক ব‍্যবস্থা সম্পর্কে ওনার যথেষ্ট ধারণা রয়েছে। বড় ও ছোট উভয় ধরনের ব‍্যবসা মুম্বাইয়ে আছে। যুব সমাজের জন্য নতুন আকর্ষণীয় কাজের সুযোগ তৈরি  করতে হবে।" উদয় কোটাকও মুম্বাইয়ের সাথে মিলিন্দ কুমার ও তাঁর পরিবারের যোগাযোগের কথা বলেছেন। ২০১৪ সালে এই সাউথ মুম্বাই কেন্দ্র থেকে শিবসেনার টিকিটে অরবিন্দ সাওয়ান জয়লাভ করেছিলেন।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন