বিশিষ্ট কংগ্রেস নেতা তথা মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চৌহান নরেন্দ্র মোদীর সরকারকে ভারতের ইতিহাসে "সবথেকে দুর্নীতিগ্রস্ত সরকার" বলে আক্রমণ করলেন। তাঁর মতে এই সরকারের আচরণ অত‍্যন্ত "ভয়ঙ্কর ও শোচনীয়।"

তিনি বলেন, "২০১৪ সালে UPA-II সরকারের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ উঠেছিল, যেগুলো জনগণ বিশ্বাস করেছিল। এর মধ্যে অনেক অভিযোগ মিথ্যে। আমরা সঠিকভাবে নিজেদের রক্ষা করতে পারিনি।... মোদীর দুর্নীতি মুক্ত সরকার গড়ার প্রতিশ্রুতি খুব গুরুত্বপূর্ণ ছিল। জনগণ ভোট দিয়ে তাঁকে ক্ষমতায় এনেছিলেন।" 

"কিন্তু এখন মোদীর ট্রাক রেকর্ড বিশ্লেষণ করলে দেখা যাবে তা ভয়ঙ্কর এবং শোচনীয়। মোদী সরকার ভারতের ইতিহাসে সবথেকে দুর্নীতিগ্রস্ত সরকার", অভিযোগ করেন তিনি।

কংগ্রেস নেতা জানিয়েছেন, "এখন জনগণের ধারণা বদলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে হাওয়া বইছে। বিরোধীদের মনে হয়েছে মোদী সরকারকে পরাজিত করা যাবে। জনগণের মধ্যে ভয় এসেছে কারণ একনায়কতন্ত্র মনোভাবের নরেন্দ্র মোদী যদি আবার ক্ষমতায় আসে তাহলে ভারতের গণতন্ত্রের ভবিষ‍্যতের ওপর প্রশ্নচিহ্ন পড়ে যাবে।"

তাঁর মতে, মহারাষ্ট্রে কংগ্রেস-এনসিপি জোট ২০১৪ সালের তুলনায় ভালো ফল করবে। তিনি আরও অভিযোগ করেন, ডিমনিটাইজেশনের মাধ‍্যমে ভারতের অর্থনীতিতে সার্জিক্যাল স্ট্রাইক করেছেন নরেন্দ্র মোদী।

 

 


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন