একদম শেষ মুহূর্তে স্থগিত হয়ে গেল গোয়ার মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠান। কথা ছিলো সোমবার রাত ১১টায় গোয়ার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন গোয়া বিধানসভার স্পীকার প্রমোদ সাওন্ত। সেই অনুসারে রাজ্য সরকারের প্রচার বিভাগ থেকে এক বার্তাও দেওয়া হয়েছিলো।

যদিও রাত ১১টার কিছু আগেই গোয়া বিধানসভার ডেপুটি স্পীকার মাইকেল লোবো জানান, অনিবার্য কারণবশত নতুন মুখ্যমন্ত্রীর আজকের শপথ গ্রহণ অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

মাইকেল লোবো আরও জানান, এখনও এমন কিছু বিষয় আছে যা নিয়ে মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণের আগেই বিজেপি ও সহযোগী দলগুলোর মধ্যে আলোচনা করা দরকার। সেই কারণেই রাজ্যের নতুন মুখ্যমন্ত্রীর আজকের শপথ গ্রহণ অনুষ্ঠান বাতিল করা হল। 

প্রসঙ্গত, গত রবিবার অগ্ন্যাশয়ের ক্যান্সারে  মারা যান গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পাররিকর। এরপর গতকাল রাতভর বৈঠকের পর নতুন মুখ্যমন্ত্রী হিসেবে গোয়া বিধানসভার স্পীকার প্রমোদ সাওন্তের নামে শীলমোহর পরে। পরে জানা যায় এই সিদ্ধান্ত নেবার সময় গোয়ায় বিজেপির দুই জোট সঙ্গী মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি এবং গোয়া ফরওয়ার্ড-এর কোনো সদস্য হাজির ছিলেন না।

রাজনৈতিক মহলের সূত্র অনুসারে, এখনও পর্যন্ত জোট সঙ্গীরা কারা কোন দপ্তর পাবেন তা স্থির না হওয়ায় শেষ মুহূর্তে এই শপথ গ্রহণ অনুষ্ঠান বাতিল করে দিতে হয়।  

এই মুহূর্তে গোয়া বিধানসভায় ১৪ বিধায়ক নিতে একক বৃহত্তম দল কংগ্রেস। অন্যদিকে ১২ বিধায়ক নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বিজেপি। 

 


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন