নিউজিল্যান্ড সফরে ভারতের জয়ের ধারা অব্যাহত। প্রথমের পর দ্বিতীয় একদিবসীয় ম্যাচে ৯০ রানে কিউইদের হারালো কোহলি এন্ড কোং। ৫ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো টিম ইন্ডিয়া।

আজ টসে জিতে ভারত অধিনায়ক কোহলি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে ভারত ৩২৪ রানের মজবুত ইনিংস খেলে। দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা (৮৭) ও শিখর ধবন(৬৬) অনবদ্য শুরু করে। ১৫৪ রানের মাথায় শিখর ধবনকে বোল্ট প্যাভিলিয়নে পাঠালে ২২ গজে আসে বিরাট। কোহলি আজ ৪৩ রান করেন। পাশাপাশি অম্বতি রায়ডু ৪৭ রান ও মহেন্দ্র সিং ধোনির ৪৮ রানের সুবাদে ৪ উইকেট হারিয়ে ৩২৪ রান সংগ্রহ করে দ্য ম্যান ইন ব্লু।

কিউই বোলাররা তেমন ভাবে সফল না হলেও বোল্ট ও ফার্গুসন ২ টি করে উইকেট নেয়।

 

৩২৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ঐকের পর এক সবাই ব্যর্থ হয় টিম নিউজিল্যান্ডের। ২৩৪ রানেই অল আউট হয়ে যায় পুরো টিম। ভারতীয় বোলারদের দাপুটে প্রদর্শনে ঘরের মাঠেও কিছু করে উঠতে পারলো না উইলিয়ামসন বাহিনী। একমাত্র ডগি ব্রেসওয়েল ৫৭ রান করে। এছাড়া দলের ভরসা উইলিয়ামসন (২০), টেলর (২২) ও লেথাম (৩৪) দলকে হতাশ করে।

ভারতের হয়ে কুলদীপ যাদব চারটি গুরুত্বপূর্ণ উইকেট নেয়। এছাড়াও শামি ও কেদার যাদব একটি এবং ভুবনেশ্বর কুমার ও চাহাল ২ টি করে উইকেট নেয়। ম্যাচের সেরা নির্বাচিত হয় হিটম্যান রোহিত শর্মা।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন