লোকসভা নির্বাচনের আগে গেরুয়া শিবিরের কপালে চিন্তার ভাঁজ বাড়িয়ে বিজেপি থেকে পদত্যাগ করলেন বিহারের প্রাক্তন বিজেপি সাংসদ উদয় সিং। বিহারের পূর্ণিয়ার দুবারের এই সাংসদের অভিযোগ, নীতিশ কুমারের জনতা দল (ইউনাইটেড)-এর কাছে বিজেপি নিজেকে বিকিয়ে দিয়েছে। উদয় সিং-এর মতে, পুরনো অভিজ্ঞতা থাকা সত্ত্বেও নীতিশ কুমারের সাথে দলের এই ক্ষমতা ভাগাভাগির ইচ্ছেতে দলীয় কর্মীরা রীতিমত হতভম্ব।

দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে উদয় সিং বলেন, "দলের নেতাদের অগণতান্ত্রিক পদক্ষেপে দলীয় কর্মীদের মধ্যে বিরক্তি বৃদ্ধি পাচ্ছে। বিজেপি সভাপতি অমিত শাহর সাথে সাক্ষাৎ করা খুবই কঠিন। উপেন্দ্র কুশওয়া বারবার অনুরোধ করা সত্ত্বেও তাঁকে অমিত শাহর সাথে দেখা করতে দেওয়া হয়নি। অবশেষে উনি হতাশ হয়ে NDA জোট ছেড়ে দিলেন।"

নীতিশ কুমারের সরকার প্রসঙ্গে প্রাক্তন সাংসদের দাবি, "ওঁর(নীতিশ কুমার) সরকার দ্রুত সমস্ত শুভচিন্তা হারিয়ে ফেলছে। ওঁর অপকর্মের জন্য এবার বিজেপিও শেষ হবে।"

 

বিজেপি ত‍্যাগ করার পর কোন দলে যোগ দেবেন তা পরিষ্কার করে না জানালেও রাহুল গান্ধীর প্রশংসা শোনা গেল প্রাক্তন বিজেপি নেতার গলায়। উদয় সিং বলেন, "কংগ্রেস মুক্ত ভারতের শ্লোগানকে আমি কোনদিনই প্রাধান‍্য দেব না। বিরোধী দল না থাকলে সেখানে গণতন্ত্র থাকে না।" অপরদিকে মোদীর প্রসঙ্গে তিনি বলেন, বাস্তব থেকে প্রধানমন্ত্রী নিজেকে সরিয়ে নিয়েছেন।

পূর্ণিয়া লোকসভা থেকে ২০০৪ ও ২০০৯ সালে নির্বাচনে জয়লাভ করেন উদয় সিং। ১৯৮০ সালে এই একই লোকসভা থেকে উদয় সিং-এর মা মাধুরী সিং কংগ্রেসের টিকিটে লড়াই করেছিলেন।

(ফাইল ছবি)


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন