সদ্য একসপ্তাহ হলো এনডিএ এর সাথে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছে রাষ্ট্রীয় লোক সমতা পার্টি(আরএলএসপি)। আজই আরএলএসপি প্রধান উপেন্দ্র কুশয়াহা বিরোধীদের মহাজোটে অংশগ্রহণ করতে চলেছেন। বৃহস্পতিবার বিকেল চারটেয় এক অনুষ্ঠানে তিনি বিরোধীদের মহাজোটে অংশগ্রহণ করবেন।

আজ বিকেল ৪টের সময় বিহারের কংগ্রেস নেতা সদানন্দ সিং ও RJD নেতা তেজস্বী যাদবের উপস্থিতিতে মহাজোটবন্ধন জোটে যোগ দেবেন উপেন্দ্র কুশায়াহা। তিনি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী সম্পর্কে বলেছেন, "রাহুল এখন একজন প্রাজ্ঞ নেতা ও পরের বছর নরেন্দ্র মোদীর বদলে প্রধানমন্ত্রী হওয়ার দাবিদার।"

প্রাক্তন এই মন্ত্রী আরও বলেছেন, "এনডিএ জোটের কিছু কিছু শরিক খুব অহঙ্কারী, বিশেষ করে নীতিশ কুমার, তাই আমরা এনডিএ ছাড়তে বাধ্য হয়েছি।"

রাষ্ট্রীয় লোক সমতা পার্টি (আরএলএসপি) মূলত উত্তরপ্রদেশ ও বিহারের আঞ্চলিক দল। লোকসভায় ৩ জন সাংসদ রয়েছে তাদের। গত ১০ ই ডিসেম্বর তারা এন ডি এ ছেড়ে বেরিয়ে আসে। আরএলএসপি সুপ্রিমো কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল-এর সাথেও বিরোধী জোটে যোগদানের বিষয়ে কথা বলেন।

তিনি আরো বলেছেন যে, বিহারের আর একটি আঞ্চলিক দল লোক জনশক্তি পার্টি(LJP), যার প্রধান কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ান, তাদেরও উচিত বিজেপি জোট ছেড়ে দেওয়া।

তাঁর বক্তব্য - "কেউ এনডিএতে প্রাপ্য সম্মান পায়না, তাই LJP-র উচিত এনডিএ ত্যাগ করা, বিজেপি নেতারা চায় ছোট ছোট আঞ্চলিক দলগুলোকে ধ্বংস করে দিতে, তাই LJP-র যদি এতটুকুও আত্মসম্মান থাকে তাদের যত তাড়াতাড়ি সম্ভব এনডিএ ছেড়ে বেরিয়ে আসা উচিত।"

LJP-ও বিজেপি এর উপর চাপ সৃষ্টি করা শুরু করেছে তাদের লোকসভা নির্বাচনে যদি ৬ টির কম আসন ছাড়া হয় তাহলে তারাও এনডিএ ছাড়তে বাধ্য হবে বলে জানানো হয়েছে দলের পক্ষ থেকে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন