বিজেপি নেতাদের দলত্যাগ এখন যেন নিয়মিত ঘটনায় দাঁড়িয়েছে। গতকাল উত্তরপ্রদেশের সাংসদ সাবিত্রী বাই ফুলের পর আজ মহারাষ্ট্রের দুই বিজেপি নেতা তাঁদের বেশ কয়েকজন অনুগামীদের নিয়ে দল ছাড়লেন। সাবিত্রী বাই ফুলে এখনও পর্যন্ত অন্য কোনো রাজনৈতিক দলে যোগ না দিলেও মহারাষ্ট্রের দুই নেতা কিন্তু ইতিমধ্যেই বিজেপি বিরোধী ন্যাশানালিস্ট কংগ্রেস পার্টি(NCP)-তে যোগ দিয়েছেন।

মহারাষ্ট্রের দেবেন্দ্র ফড়নবীশ মন্ত্রীসভার প্রাক্তন মন্ত্রী প্রশান্ত হিরয় ও প্রাক্তন বিধানসভার পরিষদীয় দলের সদস্য অপূর্ব হিরয় আজ বিজেপি ছাড়লেন। নাসিকে NCP প্রধান শরদ পাওয়ারের উপস্থিতিতে তাঁরা NCP-তে যোগ দিলেন। মহারাষ্ট্রের NCP প্রধান জয়ন্ত পাটিল ও সিনিয়র নেতা ছগন ভুজবালও উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে।

গত লোকসভা নির্বাচনের পর থেকে নাসিকে কোনো উন্নয়ন না হওয়ার কারণে দল ত্যাগ করেছেন বলে জানিয়েছেন সদ্য দলত্যাগী প্রাক্তন এই বিজেপি নেতারা। NCP-তে যোগ দেওয়ার পর প্রশান্ত হিরয় জানিয়েছেন, "২০১৪-র নির্বাচনের পর নাসিকে কিছুই হয়নি। তাই জনগণের সেবা করতে আমরা NCP-তে ফিরে এসেছি।"

আজই সমাপ্ত হওয়া রাজস্থান বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশের পর মন্ত্রী, বিধায়ক, সাংসদসহ একাধিক বিক্ষুব্ধ বিজেপি নেতা দলত্যাগ করেছিলেন। লাদাখের বিজেপি সাংসদও দলের কাজে অসন্তুষ্ট হয়ে দল ছেড়েছেন। গতকাল দলের বিরুদ্ধে বিভাজনের রাজনীতির অভিযোগ তুলে বিজেপি ছেড়েছেন সাংসদ সাবিত্রী বাই ফুলে। লোকসভা নির্বাচনের আগে বিজেপি নেতাদের দল ত্যাগের হিড়িক পদ্ম শিবিরের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে।

(কার্টুন ঃ সংগৃহীত)


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন