নির্বাচনী হলফনামায় লেখা বয়সকে কেন্দ্র করে খবরের শিরোনামে রাজস্থান, জয়সলমীরের বিজেপি সাংসদ অবসরপ্রাপ্ত কর্নেল সোনারাম চৌধুরী। যিনি আসন্ন বিধানসভা নির্বাচনে বারমেড় কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ১৯ নভেম্বর বারমেড় কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবার জন্য মনোনয়ন জমা দিয়েছেন সোনারাম চৌধুরী। মনোনয়নপত্রের হলফ নামা অনুযায়ী দেখা যাচ্ছে অবসরপ্রাপ্ত কর্নেলের বয়স ৭৩ বছর। এর আগে ২০১৪ সালের লোকসভা নির্বাচনের সময় তাঁরই দেওয়া হলফনামায় তাঁর বয়স ৭৩ বলেই লিখেছিলেন বিজেপি প্রার্থী সোনারাম চৌধুরী। যা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে বিতর্ক।

আরও পড়ুন - 

২০১৪ লোকসভা নির্বাচনে জয়সলমীর – বারমেড় লোকসভা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে নির্দল প্রার্থী প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিং-কে পরাজিত করেছিলেন সোনারাম চৌধুরী।

২০১৪ নির্বাচনের আগেই তিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেন। সূত্রের খবর অনুসারে, রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়ার মধ্যস্থতায় তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন। যশবন্ত সিং-এর বিজেপির সম্পর্কে চিড় ধরায় জয়সলমীর-বারমেড় কোনো প্রতিষ্ঠিত প্রার্থী চেয়েছিলেন বসুন্ধরা রাজে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন