সাম্প্রতিক মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিরোধী দল কংগ্রেসের মূল হাতিয়ার ব্যাপম দুর্নীতি। মধ্যপ্রদেশের নির্বাচনে ভিন্ড জেলার গোহার থেকে বহুজন সমাজ পার্টির হয়ে মনোনয়ন জমা দিয়েছেন ব্যাপম দুর্নীতিতে অভিযুক্ত জগদীশ সাগর।

প্রসঙ্গত উল্লেখ্য মধ্যপ্রদেশের সরকারি চাকরির বড়ো পরীক্ষা ব্যাপম। লক্ষ লক্ষ টাকার বিনিময়ে প্রশ্নপত্র ফাঁস করে রাজ্য সরকারের এই পরীক্ষায় পরীক্ষার্থীদের পাশ করানোর অভিযোগে অভিযুক্ত জগদীশ সাগরকে ২০১৩ সালে মুম্বাইয়ের হোটেল থেকে গ্রেফতার করেছিল ক্রাইম ব্রাঞ্চ। 

সম্প্রতি নির্বাচন কমিশনকে দেওয়া তালিকা অনুযায়ী জগদীশ ৩.৭৮ কোটি টাকার মালিক। যদিও ব্যাপম মামলায় ইডি তাঁর এবং তাঁর স্ত্রীর ভিন্ড ও ইন্দোরের ১৮ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল। এ হেন ব্যক্তিকে প্রার্থী করা নিয়ে মধ্যপ্রদেশের বিএসপি সভাপতি আহিরওয়ার জানিয়েছেন জগদীশ সাগর তফশিলি জাতির মানুষ বলে তাঁকে ফাঁসানো হচ্ছে।

আহিরওয়ার আরো মন্তব্য করেছেন ব্যাপম দুর্নীতির দায়িত্বে থাকা শিবরাজ সিং চৌহান যদি ভোটে দাঁড়াতে পারেন, জগদীশ পারবেন না কেন? রাজনৈতিক মহল মনে করছে ব্যাপম দুর্নীতিই নড়িয়ে দেবে মধ্যপ্রদেশের শিবরাজ সিং চৌহানের সরকারকে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন