ফের বোমা ফাটালেন বিজেপি শাসিত ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। রবিবার এক অনুষ্ঠানে আন্তর্জাতিক শ্রমঅধিকার দিবস বা মে দিবসের ছুটির বিষয়ে বলতে গিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বলেন – সরকারি কর্মচারীরা শ্রমিক নন। তাই তাঁরা মে দিবসে ছুটি পাবেন না।

ত্রিপুরার সরকারি অফিসারদের এক অনুষ্ঠানে বিপ্লব দেব বলেন – আপনারা কি শ্রমিক? আমি কি একজন শ্রমিক? না। আমি একজন মুখ্যমন্ত্রী। তাহলে কী কারণে আপনারা ছুটি চাইছেন?

এরপরই তিনি উপস্থিত অফিসারদের উদ্দেশ্য করে বলেন – এবার আসি মে দিবসের কথায়। আমি খবর নিয়ে দেখেছি দেশের কোথায় কোথায় এই দিন ছুটি দেওয়া হয়। জেনেছি, অল্প কিছু রাজ্যেই মে দিবসে ছুটি দেওয়া হয়। আগের বামফ্রন্ট সরকার মে দিবসের দিন গোটা রাজ্যে ছুটি দিতো। কিন্তু এইদিন ছুটি দেবার উদ্দেশ্য কী? সরকারি কর্মচারীরা কেন মে দিবসে ছুটি চাইবেন?

প্রসঙ্গত, গত ৩ নভেম্বর ত্রিপুরা সরকারের এক নির্দেশিকায় মে দিবসের ছুটি বাতিল করা হয়েছে। আরও জানানো হয়েছে আগামী ২০১৯ থেকে সরকারি কর্মচারীরা রেস্ট্রিকটেড ছুটির দিন থেকে যে কোনও চারদিন ছুটি হিসেবে নিতে পারবেন। রেস্ট্রিকটেড তালিকায় রাখা হয়েছে নববর্ষ, পৌষ পার্বণ, বাসন্তী পুজো, মহাবীর জয়ন্তী, মে দিবস, রথযাত্রা, ঝুলনযাত্রা, বিশ্বকর্মা পুজো, ভাইফোঁটা, গুরু নানকের জন্মদিন এবং বিশ্ব প্রতিবন্ধী দিবসকে।

তিনি আরও জানিয়েছেন, সরকার সঠিক ব্যক্তিকে সঠিক ছুটি দেবে। মে দিবসের ছুটি শ্রমিকদের দেওয়া হবে, সরকারি কর্মচারীদের নয়।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন