এর আগে যোগগুরু রামদেব আগামী নির্বাচনে বিজেপি-র হয়ে প্রচার করবেন না জানিয়ে দিয়েছিলেন, এবার বিজেপির থেকে মুখ ফিরিয়ে নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমদর্শীও। উত্তরপ্রদেশের সাহারনপুরের বাসিন্দা, প্রধানমন্ত্রীর মত হুবহু দেখতে, অভিনন্দন পাঠক বৃহস্পতিবার জানিয়ে দিলেন তিনি এরপর আর কোনো নির্বাচনে বিজেপির হয়ে প্রচার করবেন না। এমনকি আগামী নির্বাচনে তিনি কংগ্রেসের হয়ে প্রচার করবেন এ কথাও জানিয়ে দিলেন।

যে কোনো নির্বাচনে বিজেপির হয়ে প্রচারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেন অভিনন্দন পাঠক। এই বছর উত্তরপ্রদেশের গোরক্ষপুরের উপনির্বাচনের প্রচারেও মুখ্য ভূমিকা পালন করেছিলেন তিনি, কিন্তু এখানে বিজেপি চূড়ান্তভাবে পরাজিত হয়েছিলো। এহেন ব্যক্তি হঠাৎ কেনো বিজেপির বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে উঠলেন? প্রশ্নের উত্তর অবশ্য তিনি নিজেই দিয়েছেন।

অভিনন্দন জানিয়েছেন, "কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে জনগণের ক্ষোভের মুখোমুখি হতে হতে আমি বিরক্ত। আমি দেখেছি প্রধানমন্ত্রী যা ভাবেন ও বলেন, বিজেপি ঠিক তার বিপরীত কাজ করে।"

তিনি আরও বলেছেন, "জনগণ আমায় জিজ্ঞেস করে 'আচ্ছে দিন' কবে আসবে? এমনকি জনগণ আমায় প্রহারও করেছে।"

এই সমস্ত কারণের জন্যই আগামী নির্বাচনে অভিনন্দন পাঠক বিজেপির হয়ে প্রচার করতে নারাজ। উত্তরপ্রদেশে কংগ্রেস সভাপতি রাজ বব্বরের সাথে সাক্ষাতের কথা উল্লেখ করে তিনি বলেছেন, আগামী ২০১৯ এর নির্বাচনে তিনি কংগ্রেসের হয়ে প্রচার করবেন। এ ব্যাপারে UPA চেয়ারপার্সন সোনিয়া গাঁধীর সাথেও সাক্ষাত করবেন তিনি।

যদিও প্রধানমন্ত্রীর মত দেখতে অভিনন্দন বারবার দাবি করেছেন, বিজেপির সাথে তাঁর সমস্যা থাকলেও, প্রধানমন্ত্রীর সাথে তাঁর কোনো সমস্যা নেই। তাঁর মতে, "এই দল 'মন কি বাত' শোনার জন্য জনগণের ওপর চাপ সৃষ্টি করে, কিন্তু জনগণের মন কি বলছে তা কোনোদিনই শুনতে চায় না।"


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন