Landslide: হিমাচল প্রদেশে ভূমিধসের ঘটনায় মৃত বেড়ে ১১, ধ্বংসস্তূপে এখনও আটকে বহু গাড়ি

কিন্নরের ডেপুটি কমিশনার আবিদ হুসেন জানিয়েছেন, হিমাচল রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের একটি বাস, একটি ট্রাক সহ একাধিক গাড়ি ধ্বংসস্তূপের নীচে চাপা পড়েছে। বাসে ৪০ জনের বেশি যাত্রী ছিলেন।
ধ্বংসস্তূপে আটকে থাকা একটি গাড়ি
ধ্বংসস্তূপে আটকে থাকা একটি গাড়িছবি ITBP-র অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

হিমাচল প্রদেশের কিন্নোরে ভূমিধসের ঘটনায় মৃত বেড়ে ১১। এখনও ধ্বংসস্তূপের নিচে আটকে বহু মানুষ। দীর্ঘক্ষণ ধ্বংসস্তূপের নিচে আটকে থাকার কারণে মৃতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

আজ দুপুর ১২টা নাগাদ কিন্নরের রেকংপেও-সিমলা সড়কে এই ভূমিধসের ঘটনাটি ঘটেছে। পাহাড়ের অংশ সহ বড় বড় বোল্ডার রাস্তার ওপর এসে পড়ে। কিন্নরের ডেপুটি কমিশনার আবিদ হুসেন জানিয়েছেন, হিমাচল রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের একটি বাস, একটি ট্রাক সহ একাধিক গাড়ি ধ্বংসস্তূপের নীচে চাপা পড়েছে। বাসে ৪০ জনের বেশি যাত্রী ছিলেন।

ঘটনাটি ঘটার কিছুক্ষণের মধ‍্যেই ইন্দো-তিব্বতীয় বর্ডার পুলিশ বা আইটিবিপি সেনারা উদ্ধার কাজ শুরু করেন। প্রায় ২০০ জন সেনা এই মুহূর্তে উদ্ধারকার্য চালাচ্ছেন। তবে এলাকা অত‍্যন্ত দুর্গম হওয়ার কারণে সময় লাগছে।

আইটিবিপি-র মুখপাত্র বিবেক পান্ডে সংবাদসংস্থাকে জানিয়েছেন, "এলাকাটি খুব বিপজ্জনক। গোটা রাতই উদ্ধার কাজ জারি থাকবে।" বাসের ড্রাইভার, কন্ডাকটর সহ ১৪ জনকে উদ্ধার করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাঁরা।

হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর সংবাদমাধ্যমে জানিয়েছেন, "দ্রুত উদ্ধার কাজ চালানোর জন্য পুলিশ ও স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। NDRF-কেও সতর্ক করা হয়েছে। আমরা খবর পেয়েছি যে একটি বাস ও একটি গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়েছে। আমরা আরো বিস্তারিত তথ্য জানার চেষ্টা করছি।"

জয়রাম ঠাকুরকে ফোন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কেন্দ্রের তরফ‌ থেকে সমস্ত রকম সম্ভাব্য সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত মাসেই কিন্নরে একটি ভূমিধসের ঘটনায় ৯ পর্যটকের মৃত্যু হয়েছিল। স্থানীয় এক বাসিন্দা সহ আরো তিনজন আহত হয়েছিলেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in