রাজ্যের সমস্ত কন্টেইনমেন্ট জোনে লকডাউনের সময়সীমা বাড়ালো রাজ্য প্রশাসন। এর আগের ঘোষণা অনুযায়ী লকডাউন চলার কথা ছিলো ১৬ জুলাই পর্যন্ত। মঙ্গলবার প্রশাসনিক ঘোষণা অনুযায়ী এই লকডাউন চলবে আগামী ১৯ জুলাই পর্যন্ত। পরবর্তী নির্দেশিকা জারি না হওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে বলেও জানানো হয়েছে।

রাজ্যের একাধিক অঞ্চলে ছড়িয়ে রয়েছে কোভিড-১৯ কন্টেইনমেন্ট জোন। যার মধ্যে আছে কলকাতা ও সংলগ্ন অঞ্চল, হাওড়া, জলপাইগুড়ি, মালদা, কোচবিহার, রায়গঞ্জ, শিলিগুড়ি প্রভৃতি অঞ্চলে। যার মধ্যে কলকাতাতেই আছে ২৫টি কন্টেইনমেন্ট জোন।

সরকারি নির্দেশ অনুসারে এইসব কন্টেইনমেন্ট জোনে সমস্ত সরকারি ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। যানবাহন চলবে না। এই সমস্ত অঞ্চলে ঢোকা এবং বেরোনো নিয়ন্ত্রণ করা হবে। বন্ধ থাকবে শপিং মল।

মঙ্গলবার সন্ধ্যেয় প্রকাশিত স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী শেষ ২৪ ঘন্টায় রাজ্যে সংক্রমিতের সংখ্যা বেড়েছে প্রায় দেড় হাজার। গতকাল রাজ‍্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩১,৪৪৮। আজ সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ৩২,৮৩৮।

রাজ‍্যে মোট অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১১,৯২৭। এখনও পর্যন্ত মোট ১৯,৯৩১ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ৭১৮ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার অনেকটাই কমে দাঁড়িয়েছে ৬০.৬৯ শতাংশে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন