"দিল্লির নির্বাচনে হেরে যাওয়ার পর প্রতিশোধ নিতে গ‍্যাসের দাম আকাশচুম্বী করে দিয়েছে বিজেপি সরকার।" রান্নার গ‍্যাসের দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্র সরকারকে সমালোচনা করে আজ একথা বললেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী।

 আজ থেকে ভর্তুকিহীন রান্নার গ‍্যাসের দাম ১৪৯ টাকা বেড়ে ৮৯৬ টাকা প্রতি সিলিন্ডার হয়েছে। এই প্রসঙ্গে সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে সুজন চক্রবর্তী বলেন, "দিল্লির নির্বাচনে হেরে যাওয়ার পর গ‍্যাসের দাম আকাশচুম্বী করে দিয়ে মানুষকে উপহার দিয়েছে বিজেপি। এই সরকার যখন ক্ষমতায় আসে তখন গ‍্যাসের দাম ছিল ৪২০ টাকা প্রতি সিলিন্ডার। সেটা এখন বেড়ে হয়েছে ৯০০ টাকা, দ্বিগুণেরও বেশি। দিল্লির পরাজয়ের পর প্রতিশোধ নিতে বা উপহার হিসেবে গ‍্যাসের দাম বাড়ানো হয়েছে।"

 

কেরোসিন-পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়েও সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন এই বাম নেতা। তিনি বলেন, "এই সরকার যখন ক্ষমতায় আসে তখন কেরোসিনের দাম ছিল ১৬টাকা। এখন ৪০ টাকা, আড়াই গুণের চেয়েও বেশি। পেট্রোল, ডিজেল সহ সমস্ত জিনিসের দাম বেড়েছে। কী চায় এই সরকার? RSS দ্বারা নিয়ন্ত্রিত বিজেপির সরকার দেশের মানুষকে শান্তিতে থাকতে দেবেন না। হয় CAA, নয় NRC, নয় NPR, নয় রান্নার গ্যাস, নয় কেরোসিন ইত‍্যাদি ইত‍্যাদির সাহায্যে মানুষের অশান্তি বাড়াচ্ছে। দেশে কাজ নেই, কর্ম নেই। শুধু মানুষের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করছে এই সরকার। এদেশের মানুষ এটা মেনে নেবে না। এতে মানুষের বিক্ষোভ-বিরোধ বাড়বে।"


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন