গত ১১ই জানুয়ারি মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে বিক্ষোভ দেখানোয় অজ্ঞাতপরিচয় বাম ছাত্রদের বিরুদ্ধে মামলা দায়ের করলো কলকাতা পুলিশ। সূত্র মারফত জানা গিয়েছে, সোমবার হেয়ার স্ট্রিট থানায় এই মামলা দায়ের করা হয়েছে। সম্পত্তি নষ্ট, ফৌজদারি হুমকি, সরকারি কর্মচারীকে দায়িত্ব পালনে বাধা দেওয়া ইত্যাদি একাধিক জামিন অযোগ্য ধারায় ছাত্রদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এক ছাত্রকে ইতিমধ্যেই এই ঘটনায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

গত ১১ই জানুয়ারি প্রধানমন্ত্রীর কলকাতা সফরের দিন সংশোধিত নাগরিকত্ব আইন(সিএএ)-এর বিরোধিতা করে পথে নামে বাম ছাত্ররা। তাদের তোলা 'গো ব‍্যাক মোদী, গো ব‍্যাক মমতা' স্লোগানে উত্তপ্ত হয়ে উঠেছিল শহর। ওইদিনই ধর্মতলায় সিএএ-এর বিরুদ্ধে অবস্থানে বসার কর্মসূচি নিয়েছিল তৃণমূল ছাত্র পরিষদ। বিকেলে রাজভবনে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের পর ওই কর্মসূচিতে উপস্থিত হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে বাম ছাত্রদের প্রবল বিক্ষোভের মুখে পড়েন তিনি। এই বিক্ষোভের জেরেই ১৫০ জন বাম ছাত্রের বিরুদ্ধে মামলা দায়ের করেছে কলকাতা পুলিশ।

যদিও এখনও মামলা দায়েরের বিষয়টি নিয়ে প্রকাশ্যে মুখ খুলতে নারাজ কলকাতা পুলিশের শীর্ষস্থানীয় অফিসাররা।‌ তবে জানা গেছে, ঘটনার সিসিটিভি ফুটেজ দেখে ইতিমধ্যেই ওই অজ্ঞাতপরিচয় বিক্ষোভকারীদের শনাক্তকরণের কাজ শুরু করেছে পুলিশ।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন