"ইভিএমের সাথে যা খুশি করা যায়।" রাজ‍্যের তিন কেন্দ্রের উপনির্বাচনে হারের প্রসঙ্গে শাসকদলের বিরুদ্ধে ইভিএম ম‍্যানিপুলেটিংয়ের অভিযোগ আনলো বিজেপি।

বিজেপির জাতীয় সম্পাদক রাহুল সিনহার অভিযোগ, রাজ‍্যের শাসকদল তৃণমূল কংগ্রেস এই উপনির্বাচন জিততে খোলাখুলিভাবে ইভিএমগুলোকে ব‍্যবহার করেছে। এই বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের দারস্থ হবে বলেও জানিয়েছে বিজেপি।

সংবাদমাধ্যমে রাহুল সিনহা বলেছেন, "নির্বাচন কমিশন সমস্ত নির্বাচন পর্যবেক্ষণ করলেও উপনির্বাচনগুলো রাজ‍্য দেখাশোনা করে। তৃণমূল কংগ্রেস নির্বাচনে জয়লাভের জন্য সব কিছু করতে পারে। ইভিএমের সাথেও যা খুশি করা যায়। গণনার ক্ষেত্রে ক্ষমতাসীন দলের নোংরা খেলাকে কেউ অস্বীকার করতে পারবে না।"

একাধিক বিষয়ে সন্দেহ প্রকাশ করে রাহুল সিনহা বলেন, "লোকসভা নির্বাচনের সময় কালিয়াগঞ্জ ও খড়গপুর সদর বিধানসভায় বিশাল ব‍্যবধানে জিতেছিল বিজেপি। কালিয়াগঞ্জ ও করিমপুরে ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের তুলনায় এবারে অনেক বেশি ভোট পেয়েছে বিজেপি। তবুও তিনটে আসনেই আমরা কিভাবে হেরে যেতে পারি? প্রথমবারের জন্য খড়গপুর সদর আসনে জিতেছে তৃণমূল। এই সব কিছু নিয়ে একাধিক সন্দেহ তৈরি হয়েছে। মিডিয়া থেকে সংবাদমাধ্যম, সবাই বলেছিল উপনির্বাচনে বিজেপি জিতবে।"


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন