কয়েক মুহুর্তের অন্যমনস্কতা, আর তার মধ্যেই পকেট থেকে খোয়া যায় মোবাইল ফোন। চোখের পলকে ঘটে যাওয়া এই হাতসাফাইয়ের কাহিনী প্রায় প্রতিদিনই কলকাতা পুলিশের আওতাধীন থানাগুলোতে অভিযোগ আকারে জমা পড়ে।

বিশেষত ধর্মতলা চত্তরের মতো ভিড় বাজার এলাকায় মোবাইল ফোন চুরির অভিযোগ বেশি ওঠে। আর সেই সব অভিযোগের পরিপ্রেক্ষিতে মোবাইল ফোন লিফটার ( চোর ) ধরতে শুক্রবার ধর্মতলার বিস্তীর্ণ এলাকা জুড়ে ‘স্পেশাল ড্রাইভ’ চালায় কলকাতা পুলিশের ওয়াচ সেকশনের গোয়েন্দারা। আর তাতেই জালে ওঠে ১১ জন দাগী মোবাইল লিফটার। উদ্ধার হয় ১১ টি দামি মোবাইল ফোন।

ধৃতদের শনিবার আদালতে হাজির করা হলে প্রত্যেককেই পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। লালবাজার সূত্রে খবর, ধৃতরা জেরায় জানিয়েছে, মেট্রো রেলে, স্টেশন চত্বরে, বাজার এলাকায় মানুষের মোবাইল চুরি করে। তাতে ধরা পড়ার সম্ভাবনা কম থাকে। ভিড়ের মধ্যে পালাতে সুবিধা হয়। ধৃতদের মধ্যে ৫ জন আগেও বিভিন্ন অপরাধের সঙ্গে যুক্ত ছিল। বাকি ৬ জন বেশ কিছুদিন ধরে এই চক্রের সঙ্গে জড়িত হয়েছে।

অন্যদিকে এদিনই কলকাতা শহরের বিভিন্ন থানা থেকে বহু সংখ্যক হারিয়ে যাওয়া, চুরি হওয়া ফোন ফোনের মালিককে ফিরিয়ে দেওয়া হয় কলকাতা পুলিশের পক্ষ থেকে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন