কদিন আগে প্রাক্তন মিস ইন্ডিয়া উষসী সেনগুপ্তের হেনস্থার ঘটনায় শহরে রাস্তায় মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্নের মুখে জর্জরিত হতে হয় কলকাতা পুলিশকে। তারপর থেকেই লালবাজার তৎপর হয়ে ওঠে।

কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা বাহিনীকে নির্দেশ  দেন রাতের শহরের নিরাপত্তা আরও বাড়াতে হবে। থানাগুলোকে বলেন রাতে থানা এলাকা  বিচার না করে অভিযোগ নিতে হবে এবং যথাযথ ব্যবস্থা করতে হবে। এরপরেই পুলিশ কমিশনারের নির্দেশ অনুযায়ী গত কয়েকদিন ধরেই রাতের দিকে বিশেষ অভিযান চালাচ্ছে পুলিশ।

শনিবার রাতেও একইভাবে নৈশ অভিযানে নামে কলকাতার সমস্ত ডিভিশনের বাহিনী রাতভর ব্যাপক ধরপাকড় চালায়। গ্রেফতার হয় ৭১৮ জন। আটক হন কয়েকহাজার বাইক আরোহী। ৩২৭ লিটার মদও বাজেয়াপ্ত হয়। লালবাজার সূত্রে খবর, শনিবার রাতে কলকাতা পুলিশ আওতাধীন এলাকায় বিশেষ “ব্লক রেইড” চলে। তাতেই বিনা হেলমেটে বাইক চালানোর জন্য ১২৭৮, বাইকের পিছনের সিটের হেলমেট বিহীন আরোহী নিয়ে যাওয়ার জন্য ৫৯২, বেপরোয়াভাবে গাড়ি চালানোর জন্য ১১০ এবং মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর জন্য ১২১ জনকে আটক করে ট্রাফিক আইনে অভিযুক্ত করা হয়।

এছাড়াও বৈধ কাগজ ছাড়া গাড়ি চালানোর জন্যও ৭৭ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। মোট ২১৭৮ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশের এই অভিযান নিয়ে লালবাজার সুত্রে আরও জানানো হয়েছে, শহরের বিভিন্ন জায়গায় বিশৃঙ্খল আচরণ, একটি বাইকে ৩ জন আরোহী, বেপরোয়াভাবে ও মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর জন্য যথাক্রমে ৫৯০, ১২ ও ৪৯৭ জনকে আটক করা হয়। ৩২৬.৭৭ লিটার বেআইনি মদ বাজেয়াপ্ত করা হয়। অন্যান্য আইনভাঙার দায়ে ১৫২ জন সহ ৭১৮ জনকে থানা এবং গোয়েন্দা শাখা গ্রেফতার করেছে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন