আজ বুধবার ঈদ। আর এই বিশেষ দিনে শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি ও যান চলাচল নিয়ন্ত্রণের দিকে বিশেষ নজর দিচ্ছে কলকাতা পুলিশ । শহরের ৬২৬ টি মসজিদ সহ রেড রোডে যেখানে ঈদের নামাজ পড়া হবে, সেই জায়গাগুলোতে বিশেষ নজরদারির পাশাপাশি স্পর্শকাতর এলাকাতেও নজরদারি শুরু হয়েছে।

মঙ্গলবার গভীর রাত থেকে বুধবার দুপুর বারোটা পর্যন্ত শহরের মসজিদ ও তৎসংলগ্ন রাস্তাগুলোতে সব ধরনের যান চলাচল বন্ধ রাখা হবে । ঘুরিয়ে দেওয়া হবে গাড়ির গতিপথ। বন্ধ থাকবে ট্রামও। কলকাতা বন্দর এলাকা সহ বিভিন্ন জায়গায় মালবাহী গাড়ি প্রবেশের ক্ষেত্রেও বিধি নিষেধ থাকবে এদিন দুপুর পর্যন্ত ।

উল্লেখ্য, নির্বাচন পরবর্তী পর্যায়ে শহরের নানা প্রান্ত থেকে বিক্ষিপ্ত রাজনৈতিক গোলমালের খবর মিলেছে। উদ্ভূত এই পরিস্থিতিতে ঈদের দিন শহরের শান্তিশৃঙ্খলা বজায় রাখতে বাহিনীকে কড়া হতে নির্দেশ দিয়ে রেখেছেন কলকাতা পুলিশের নগরপাল অনুজ শর্মা। লালবাজারে তিনি ইঙ্গিত দিয়েছেন , যে কোনও বিক্ষিপ্ত অশান্তি যত দ্রুত সম্ভব মিটিয়ে ফেলতে না পারলে, গণ্ডগোল বড় আকার নিতে পারে, তাই আরও সজাগ থাকতে বলেছেন।

পুলিশকর্তাদের সঙ্গে নগরপাল বৈঠকে নির্দেশ দিয়েছেন কড়া নজরদারি চালাতে হবে। একইসঙ্গে তিনি ট্রাফিক পুলিশকর্তাদের নির্দেশ দিয়েছেন রাস্তায় কোথাও কোনও সন্দেহজনক জমায়েত দেখলেই সংশ্লিষ্ট থানাকে জানাতে। লালবাজার সূত্রে জানা গিয়েছে , ২২ জন ডেপুটি কমিশনার থাকছে। শুধুমাত্র রেড রোডের জন্য তিন জন ডেপুটি কমিশনার এবং একজন যুগ্ম কমিশনার থাকছে। ওই রাস্তায় থাকছে কুইক রেসপন্স টিম। এছাড়াও শহরজুড়ে ঘুরছে ছ'টি কুইক রেসপন্স টিম।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন