মাধ্যমিকের ফল প্রকাশের পর এবার প্রকাশ হবে উচ্চমাধ্যমিকের ফলাফল। আগামীকাল অর্থাৎ ২৭ শে মে সামনে আসবে ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ হায়ার সেকেন্ডারি এডুকেশনের চূড়ান্ত ফলাফল। একই দিনে ছাত্রছাত্রীরা পেয়ে যাবে স্কুলের গন্ডি অতিক্রমের সার্টিফিকেট।

এবার পরীক্ষা শেষের ৭৪ দিনের মাথায় প্রকাশিত হচ্ছে এই ফলাফল। এবছর ২৬ শে ফেব্রুয়ারি থেকে ১৩ ই মার্চ পর্যন্ত রাজ্যে চলেছিলো উচ্চ মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষার্থীর সংখ্যা ছিলো মোট ৮ লক্ষ ১৬ হাজার ২৮৩ জন।

আগামী কাল সকাল ১০ টায় রবীন্দ্র মিলন মঞ্চে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই ফলাফল ঘোষণা করবেন বোর্ড সভাপতি মহুয়া দাস। পাশ ও ফেলের শতকরা হার, ছাত্র-ছাত্রীদের মধ্যে কারা পাশের হারে এগিয়ে, কোন জেলায় কেমন পাশের হার সবই ঘোষণা করবেন তিনি। পাশাপাশি প্রকাশিত হবে মেধাতালিকাও। একই দিনে পড়ুয়াদের হাতে আসবে মার্কশিটও। মার্কশিটগুলি প্রত্যেক ছাত্র-ছাত্রী তাদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে সংগ্রহ করতে পারবে।

ফল প্রকাশের পর সকাল ১১ টা থেকে বিভিন্ন ওয়েবসাইটে ছাত্র-ছাত্রীরা তাদের ফলাফল দেখতে পাবে। এছাড়াও ফল দেখতে পারে এস এম এসের মাধ্যমে। wbchse.nic.in, indiaresult.com, westbenglonline.in, wbresults.nic.in, results.sikhsha, examresults.net প্রভৃতি ওয়েব সাইট থেকে রোল নাম্বার, রেজিস্ট্রেশন নম্বর ও জন্ম তারিখের ভিত্তিতে ফলাফল জানা যাবে। এছাড়াও wb12<রোল নম্বর > লিখে 56263 অথবা 5676750 নম্বরে পাঠালেও পাওয়া যাবে রেজাল্ট।

(ছবি সংগৃহীত)


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন