একই দিনে রাজ্যের দুই প্রান্তের দুই বাম মিছিলে দেখা গেল জনস্রোত। যা নিয়ে উজ্জীবিত বাম মহল। এদিনের মিছিলে ‘ফেরাতে হাল, ফিরুক লাল’ শ্লোগানের সাথে ছাত্র ও যুবকদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত। প্রখর রোদ উপেক্ষা করে কয়েক হাজার মানুষ এদিন কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনার পাঁচ কেন্দ্রের পাঁচ বাম প্রার্থীর মনোনয়ন জমা দেবার মিছিলে অংশ গ্রহণ করেন।

এদিন সকালে কলকাতার হাজরা মোড় থেকে মিছিল করে পাঁচ কেন্দ্রের বাম প্রার্থী মনোনয়ন জমা দেন। দক্ষিণ কলকাতা, যাদবপুর, ডায়মন্ড হারবার, ম্থুরাপুর এবং জয়নগর কেন্দ্রের পাঁচ বাম প্রার্থীর সমর্থনে ভিড় হয়েছিলো নজরকাড়া। ঢাক-ঢোল-কাঁসর-বাজনা সহযোগে হাজরা মোড় থেকে শুরু হয়ে এই মিছিল শেষ হয় আলিপুরে।

আজকের এই মিছিলে দক্ষিণ কলকাতা কেন্দ্রের প্রার্থী নন্দিনী মুখার্জি, যাদবপুর কেন্দ্রের প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্য, ডায়মন্ড হারবার কেন্দ্রের প্রার্থী ডাঃ ফুয়াদ হালিম, মথুরাপুর কেন্দ্রের প্রার্থী ডাঃ শরৎ চন্দ্র হালদার এবং জয়নগর কেন্দ্রের বাম প্রার্থী সুভাষ নস্কর ছাড়াও উপস্থিত ছিলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী, শমীক লাহিড়ী সহ বাম নেতৃবৃন্দ।

অন্যদিকে এদিনই বাঁকুড়ায় বিষ্ণুপুর ও বাঁকুড়া – দুই কেন্দ্রের বাম প্রার্থীদের সমর্থনে এক মহামিছিল অনুষ্ঠিত হয়। শহরের পাঁচবাগা থেকে লালবাজার – দীর্ঘ এই পথ ঢেকে যায় লাল পতাকায়। যাকে ‘বাঁকুড়ায় লাল সুনামি’ বলে সোশ্যাল মিডিয়ায় উল্লেখ করেছেন বহু বাম সমর্থক।

বাঁকুড়ার বামেদের এই নজরকাড়া বিশাল মিছিলে নেতৃত্ব দেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। উপস্থিত ছিলেন দুই কেন্দ্রের বাম প্রার্থী অমিয় পাত্র ও সুনীল খাঁ। এছাড়াও উপস্থিত ছিলেন প্রাক্তন সাংসদ বাসুদেব আচারিয়া সহ বাম নেতৃত্ব।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন