PNB Scam: নিখোঁজ মেহুল চোকসি, তদন্ত শুরু অ্যান্টিগুয়া পুলিশের
পলাতক রত্ন ব্যবসায়ী মেহুল চোকসিফাইল ছবি সংগৃহীত

PNB Scam: নিখোঁজ মেহুল চোকসি, তদন্ত শুরু অ্যান্টিগুয়া পুলিশের

অ্যান্টিগুয়া থেকে নিখোঁজ হয়ে গেলেন পলাতক রত্ন ব্যবসায়ী মেহুল চোকসি। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে সাড়ে ১৩ হাজার কোটি টাকা জালিয়াতির অভিযোগে অভিযুক্ত মেহুল চোকসি গত ২০১৮ সাল থেকে অ্যান্টিগুয়ার অধিবাসী।

অ্যান্টিগুয়া থেকে নিখোঁজ হয়ে গেলেন পলাতক রত্ন ব্যবসায়ী তথা গীতাঞ্জলি জেমসের কর্ণধার মেহুল চোকসি। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে সাড়ে ১৩ হাজার কোটি টাকা জালিয়াতির অভিযোগে অভিযুক্ত মেহুল চোকসি গত ২০১৮ সাল থেকে অ্যান্টিগুয়ার অধিবাসী। ইতিমধ্যেই অ্যান্টিগুয়া পুলিশের তরফ থেকে এই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

জানা গেছে, গতকাল অ্যান্টিগুয়ার সময় অনুসারে বিকেল সোয়া পাঁচটা নাগাদ মেহুল চোকসিকে শেষবার দেখা গেছে। এরপর থেকেই তিনি নিখোঁজ। তাঁর সন্ধানে স্থানীয় জনসন পয়েন্ট পুলিশ স্টেশনে নিখোঁজ ডায়েরি করা হয়। যদিও এখনও পর্যন্ত তাঁর কোনো খোঁজ মেলেনি।

মেহুল চোকসির আইনজীবী বিজয় আগরওয়ালের বক্তব্য অনুসারে – গতকাল সন্ধ্যেয় ডিনার করার জন্য বেরিয়েছিলেন মেহুল চোকসি। এরপর থেকেই তিনি নিখোঁজ। পরে তাঁর গাড়ির সন্ধান পাওয়া গেলেও সেখানে মেহুল চোকসিকে পাওয়া যায়নি বলে জানিয়েছে অ্যান্টিগুয়ার স্থানীয় সংবাদমাধ্যম।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে জালিয়াতির ঘটনা প্রকাশ্যে আসার আগেই গা ঢাকা দেন গুজরাটের এই হীরে ব্যবসায়ী। এছাড়াও ২০১৩ সালে শেয়ার বাজারে এক জালিয়াতির সঙ্গেও তিনি যুক্ত ছিলেন বলেও অভিযোগ। যেহেতু অ্যান্টিগুয়ার সঙ্গে ভারতের কোনো প্রত্যর্পণ চুক্তি নেই, তাই তিনি অ্যান্টিগুয়ার নাগরিকত্ব নেন। ২০১৮ সালের জানুয়ারি মাস থেকে তিনি অ্যান্টিগুয়াতেই ছিলেন। মেহুল চোকসিকে দেশে ফেরানোর বিষয়ে ইতিমধ্যেই ভারত সরকার উদ্যোগ নিয়েছে। ২০১৮ সালের ডিসেম্বরে মেহুল চোকসির বিরুদ্ধে ইন্টারপোলের রেড কর্নার নোটিশ জারি করা হয়। পিএনবিতে ১৩,৫৭৮ কোটি টাকার জালিয়াতির ঘটনায় মেহুল চোকসি ৭,০৮০ কোটি টাকা আত্মসাৎ করেছিলেন বলে অভিযোগ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in