Tokyo Olympics: করোনার কারণে টোকিও অলিম্পিকে অংশগ্রহণ করবে না উত্তর কোরিয়া

ডিপিআরকে স্পোর্টসের তরফে একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে, কোভিড-১৯-এর কারণে দেশের খেলোয়াড়দের রক্ষা করার জন্য টোকিও অলিম্পিকস গেমসে অংশগ্রহণ করবে না
Tokyo Olympics: করোনার কারণে টোকিও অলিম্পিকে অংশগ্রহণ করবে না উত্তর কোরিয়া
ফাইল ছবি- সংগৃহীত

করোনা মহামারীর নতুন তরঙ্গের কারণে টোকিও অলিম্পিক গেমসে অংশগ্রহণ করবে না উত্তর কোরিয়া। মহামারী ভাইরাস থেকে বাঁচতে উত্তর কোরিয়া ২০২০ সাল থেকেই বহির্বিশ্বের থেকে নিজেদের দূর করে রেখেছে। এখনও পর্যন্ত সেখানে কোনও করোনা ভাইরাসের আক্রান্তের খবর নেই বলে দাবি করা হয়েছে পিয়ংইয়ংয়ের তরফে। যদিও এই দাবি নিয়ে যথেষ্ট সন্দেহ প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।

পিয়ং ইয়ংয়ের রাশিয়ান দূতাবাসের তথ্য অনুযায়ী, বিদেশি কূটনীতিক এবং সহায়ক কর্মীরা সাম্প্রতিক মাসগুলোতে নিজেদের দেশ ছেড়ে পালিয়ে এসেছেন। তাদের দাবি, দৈনন্দিন জীবনে চরম বিধিনিষেধ ও ঘাটতির কারণে তারা সেদেশ ছেড়ে পালিয়ে এসেছেন। মঙ্গলবার সেদেশের স্থানীয় এক স্পোর্টস মিডিয়া ডিপিআরকে স্পোর্টসের তরফে একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে, কোভিড-১৯-এর কারণে দেশের খেলোয়াড়দের রক্ষা করার জন্য টোকিও অলিম্পিকস গেমসে অংশগ্রহণ করবে না।

Tokyo Olympics: করোনার কারণে টোকিও অলিম্পিকে অংশগ্রহণ করবে না উত্তর কোরিয়া
প্রথম ভারতীয় ফেন্সার হিসেবে টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জন করলেন ভবানী দেবী

উল্লেখ্য, আগামী ২৩ জুলাই থেকে ৮ অগস্ট পর্যন্ত এই মেগা গেম অনুষ্ঠিত হতে চলেছে। এরপর ২৪ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত প্যারাঅলিম্পিক অনুষ্ঠিত হতে চলেছে। এই প্রথমবার উত্তর কোরিয়া অলিম্পিকে অংশগ্রহণ করবে না। এর আগে ১৯৮৪ সাল ও ১৯৮৮ সালে অলিম্পিক বয়কট করেছিল উত্তর কোরিয়া।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in