ব্রিটেনে নতুন করোনা ভাইরাস প্রজাতির খোঁজ - ৪০টি দেশে ব্রিটিশ বিমানের উড়ানে নিষেধাজ্ঞা

ছবি প্রতীকী সংগৃহীত
ছবি প্রতীকী সংগৃহীত

ব্রিটেনে পাওয়া করোনা ভাইরাসের নতুন স্ট্রেনের জেরে ভারত সহ ৪০টি দেশ ব্রিটেনের সঙ্গে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করলো। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এবং সংক্রমণ রুখতে বিভিন্ন দেশের পক্ষ থেকে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এই তালিকায় আছে স্কটল্যান্ড, ফ্রান্স, জার্মানি, স্পেন, পর্তুগাল, পোল্যান্ড প্রভৃতি দেশ। ভারতে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত ব্রিটেন থেকে বিমান উড়ানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জার্মানিতে এই নিষেধাজ্ঞা ৬ জানুয়ারি পর্যন্ত। নরওয়ে এবং ডেনমার্ক ৪৮ ঘণ্টার জন্য ব্রিটিশ উড়ান নিষিদ্ধ করেছে। কানাডা ব্রিটিশ উড়ান নিষিদ্ধ করেছে ৭২ ঘণ্টার জন্য।

এছাড়াও ইতালিতে ব্রিটেন থেকে আসা সমস্ত যাত্রীদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ১ সপ্তাহের জন্য ব্রিটেনের সমস্ত উড়ান নিষিদ্ধ করেছে মস্কো। এই তালিকায় আছে ফিনল্যান্ড, অস্ট্রিয়া, রোমানিয়া এবং সুইজারল্যান্ড।

অন্যদিকে ৩১ জানুয়ারি পর্যন্ত ব্রিটেনের সমস্ত উড়ান নিষিদ্ধ করেছে এস্তোনিয়া, লাটভিয়া, লিথুয়ানিয়া, হাঙ্গেরি, বুলগেরিয়া, ক্রোয়েশিয়া, বাল্কান এবং লুক্সেমবার্গ।

এছাড়াও চিলি, আর্জেন্টিনা, পেরু, দক্ষিণ আফ্রিকা, কুয়েত, ইজরায়েল, সৌদি আরব, ওমান, আলজেরিয়া, মরক্কো, তুরস্ক প্রভৃতি দেশও এই মুহূর্তে ব্রিটেনের উড়ান নিষিদ্ধ করেছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in