কোভিড-১৯ জনিত পরিস্থিতিতে সুরক্ষার দাবীতে আমাজনের কর্মীরা ধর্মঘটে শামিল হলেন। জার্মানির অন্তত ৬টি জায়গায় সুরক্ষার দাবীতে কর্মীরা সোমবার এই ধর্মঘটে যোগ দিয়েছেন। সংবাদসংস্থা রয়টার্স-এর সূত্র থেকে একথা জানা গেছে।

সম্প্রতি আমাজনের বেশ কিছু কর্মী কোভিড-১৯ সংক্রমিত হন। এরপরেই কর্মীদের সুরক্ষার দাবীতে শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে ধর্মঘটের ডাক দেওয়া হয়। এই ধর্মঘট কমপক্ষে ৪৮ ঘণ্টা চলবে বলে ইউনিয়নের পক্ষ থেকে জানানো হয়েছে।

শ্রমিক ইউনিয়ন ভারদির নেতা ওরহান আকমান এক বিবৃতিতে জানিয়েছেন – আমরা জানতে পেরেছি কমপক্ষে ৩০ থেকে ৪০ জন কর্মী করোনা সংক্রমিত হয়েছেন। এরপরেই শ্রমিকদের সুরক্ষার জন্য এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

যদিও আমাজনের পক্ষ থেকে ইউনিয়নের এই দাবি অস্বীকার করা হয়েছে। সংস্থার বক্তব্য কর্মীদের সুরক্ষার জন্য ইতিমধ্যেই বিশ্বজুড়ে ৪ বিলিয়ন ডলার খরচ করা হয়েছে।

উল্লেখ্য, আমেরিকার পরেই বিশ্বে আমাজনের সর্বাধিক বড় বাজার জার্মানিতে। এর আগেও বেতন কাঠামোর পুনঃবিন্যাসের দাবীতে জার্মানির আমাজন কর্মীরা ধর্মঘটে শামিল হয়েছেন, আন্দোলন করেছেন। ২০১৩ সাল থেকে ইউনিয়নের ডাকে একাধিকবার ধর্মঘট করেছেন আমাজন কর্মীরা। জার্মানিতে আমাজনের ১৩টি ওয়ারহাউসে ১৩০০০ স্থায়ী কর্মী আছেন।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন