Colors: Purple Color

"আপনারা ভাবতে পারছেন নির্বাচনে হেরে গেলে কী হবে আমার? হয়তো আমায় দেশ ছেড়ে চলে যেতে হবে।" আসন্ন মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের ফলাফল ঘিরে চূড়ান্ত আশঙ্কা প্রকাশ করলেন বর্তমান রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প।

গ্রীসের আদালত নব্য নাৎসি উগ্র দক্ষিণপন্থী পার্টি “গোল্ডেন ডন”কে সমাজবিরোধীদের দল বলে ঘোষণা করলো। ৫ বছরের পুরানো মামলায় এই উগ্র দক্ষিণপন্থী দলের নেতা নিকোস মিকালোলিয়াকোসকে দোষী সাব্যস্ত করেছে। সাথে এই দলের ৭ জন প্রাক্তন জনপ্রতিনিধিকে ৫ থেকে ১৫ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

আগামী ২১ অক্টোবর বুধবার ফ্রান্সে নিহত ইতিহাসের শিক্ষককে শেষ বিদায় জানানো হবে। সরকারি সূত্রের কথা উদ্ধৃত করে ন‍্যাশনাল ব্রডকাস্টার BFMTV একথা জানিয়েছে। পরে ফ্রান্সের শিক্ষামন্ত্রী জিন-মিশেল ব্ল‍্যাঙ্কারও বিষয়টি নিশ্চিত করেছেন। যদিও অনুষ্ঠানের সময় এবং স্থান এখনও নির্ধারণ করা হয়নি। কর্তৃপক্ষ জানিয়েছে শিক্ষকের পরিবার সাথে পরামর্শ করে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

করোনা আক্রান্ত হওয়া তাঁর কাছে ঈশ্বরের আশীর্বাদের সমান। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর প্রথম ভিডিও বার্তায় একথা বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যদিও মাত্র তিনদিনের মধ্যে ট্রাম্পের করোনা মুক্ত হয়ে উঠার ঘটনায় একাধিক প্রশ্ন উঠছে। তিনি আদৌ নিজের করোনা পরীক্ষা করিয়েছিলেন কিনা সে বিষয়েও প্রশ্ন উঠছে।

বিশ্ব ক্ষুধা সূচকে ১০৭টি দেশের মধ্যে ভারতের মধ্যে অবস্থান ৯৪। শুক্রবারই কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এবং Welthungerhilfe যৌথভাবে এই রিপোর্ট প্রকাশ করেছে। রিপোর্ট অনুযায়ী, ২৭.২ স্কোর নিয়ে "ভয়াবহ" তালিকাতে অবস্থান করছে ভারত।

কুলভূষণ যাদবের মৃত্যুদণ্ড পুনরায় খতিয়ে দেখার মামলায় আইনজীবী মোতায়েন করতে সমর্থ হয়নি ভারত। মঙ্গলবার একথা জানিয়েছে পাকিস্তানের একটি আদালত। উল্লেখ্য, গুপ্তচরবৃত্তির অভিযোগে পাকিস্তানের সেনা আদালত মৃত্যুদণ্ড দেয কুলভূষণ যাদবকে।

ফের একবার করোনা ভাইরাস সম্পর্কিত বিভ্রান্তিকর তথ‍্য পোস্ট করায় মার্কিন রাষ্ট্রপতির ট‍্যুইট চিহ্নিত করে তাতে লেবেল লাগিয়ে দিল ট‍্যুইটার কর্তৃপক্ষ। এই ট‍্যুইটে ট্রাম্প দাবি করেছিলেন তিনি এখন করোনা ভাইরাস থেকে নিরাপদ। ট‍্যুইটার কর্তৃপক্ষের মতে, এটি তাদের কোভিড-১৯ সম্পর্কিত বিভ্রান্তিকর তথ্য শেয়ার সংক্রান্ত নিয়ম লঙ্ঘন করেছে। ট্রাম্পের করা এই ট‍্যুইটটির শেয়ার অপশনও ডিসেবল করে দিয়েছে ট‍্যুইটার।

সোশ‍্যাল মিডিয়ায় করোনা ভাইরাস সংক্রান্ত ভুল তথ‍্য পোস্ট করায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে পদক্ষেপ নিল ফেসবুক ও ট‍্যুইটার কর্তৃপক্ষ। ফেসবুক ও ট‍্যুইটারে করা একটি পোস্টে করোনা ভাইরাসকে একটি সাধারণ ফ্লু-এর মতো বলে মন্তব্য করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। ফেসবুক ও ট‍্যুইটার কর্তৃপক্ষের অভিযোগ, এই পোস্টের মাধ্যমে তাদের নিয়ম লঙ্ঘন করা হয়েছে।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন