Uttarakhand Polls 22: নির্বাচনের মুখে দল থেকে বহিষ্কৃত বিজেপি সরকারের মন্ত্রী হরক সিং রাওয়াত

বিজেপির তরফ থেকে বলা হয়েছে, 'দল বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার জন্য হরক সিং রাওয়াতকে রাজ‍্যের মন্ত্রিসভা এবং দল থেকে ছ'বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।'
Uttarakhand Polls 22: নির্বাচনের মুখে দল থেকে বহিষ্কৃত বিজেপি সরকারের মন্ত্রী হরক সিং রাওয়াত
মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামীর সাথে হরক সিং রাওয়াতছবি হরক সিং রাওয়াতের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

উত্তরাখন্ডে নির্বাচনের মাত্র তিন সপ্তাহ আগে রাজ‍্যের মন্ত্রী হরক সিং রাওয়াতকে দল থেকে বরখাস্ত করলো বিজেপি। তাঁর বিরুদ্ধে 'দল বিরোধী কার্যকলাপে' লিপ্ত থাকার অভিযোগ রয়েছে। সূত্রের খবর, শীঘ্রই কংগ্রেসে যোগ দিচ্ছেন তিনি।

বিজেপির তরফ থেকে বলা হয়েছে, 'দল বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার জন্য হরক সিং রাওয়াতকে রাজ‍্যের মন্ত্রিসভা এবং দল থেকে ছ'বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।' তাঁর বহিষ্কারের কথা রাজ‍্যপালকে চিঠি লিখে জানিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী।

বিজেপি সূত্র সংবাদসংস্থা আইএএনএস-কে জানিয়েছে, আগামী মাসে হতে চলা বিধানসভা নির্বাচনে হরক তাঁর স্ত্রী সহ পরিবারের তিন সদস্যের জন্য টিকিট চেয়েছিলেন। কিন্তু 'এক পরিবার, এক টিকিট' নিয়মের জন্য দল তা দিতে অস্বীকার করে। দলের এই সিদ্ধান্তে অখুশি হয়েছেন মিঃ রাওয়াত।

সূত্র জানিয়েছে, গত কয়েকদিন ধরে দিল্লিতে রয়েছেন হরক সিং রাওয়াত। কংগ্রেস নেতৃত্বের সাথে যোগাযোগ করছেন। খুব সম্ভবত সোমবারই কংগ্রেসে যোগ দেবেন তিনি। তাঁর পুত্রবধূও তাঁর সাথে যোগ দিতে পারেন।

বেশ কিছুদিন ধরেই দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছিলেন রাওয়াত। শনিবার দেরাদুনে দলের প্রার্থী বাছাইয়ের বৈঠকেও উপস্থিত হননি তিনি। রবিবার এক সিনিয়র কংগ্রেস নেতার সাথে বৈঠকও করেছেন তিনি। এরপরই বিজেপি তাঁকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়।

গত মাসেই একটি মেডিক‍্যাল কলেজের বাজেট নিয়ে সরকারের সাথে মতবিরোধের কারণে ধামীর মন্ত্রিসভা থেকে পদত্যাগ ঘোষণা করেছিলেন রাওয়াত। দু'দিন পর ধামী, রাওয়াতের সাথে নৈশভোজ বৈঠক করেন। এরপর পদত্যাগপত্র প্রত্যাহার করে নেন রাওয়াত।

প্রসঙ্গত, ২০১৭ সালে বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন হরক সিং রাওয়াত।

মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামীর সাথে হরক সিং রাওয়াত
UP Polls 22: মুলায়ম সিং যাদবের পুত্রবধূ বিজেপিতে!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.