Uttar Pradesh: ধর্মীয় গুরুর নামে হাসপাতাল, ভোটের আগেই ৭৫ জেলায় মেডিক্যাল কলেজ - একগুচ্ছ ঘোষণা যোগীর

উত্তরপ্রদেশের চান্দৌলী জেলার প্রস্তাবিত মেডিক্যাল কলেজের নাম রাখা হচ্ছে ধর্মীয় গুরু বাবা কিনারাম-এর নামে। বুধবার শিলান্যাস অনুষ্ঠানে এই ঘোষণা করেছেন বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।
Uttar Pradesh: ধর্মীয় গুরুর নামে হাসপাতাল, ভোটের আগেই ৭৫ জেলায় মেডিক্যাল কলেজ - একগুচ্ছ ঘোষণা যোগীর
যোগী আদিত্যনাথফাইল ছবি সংগৃহীত

উত্তরপ্রদেশের চান্দৌলী জেলার প্রস্তাবিত মেডিক্যাল কলেজের নাম রাখা হচ্ছে ধর্মীয় গুরু বাবা কিনারাম-এর নামে। বুধবার প্রস্তাবিত হাসপাতালের শিলান্যাস অনুষ্ঠানে এই ঘোষণা করেছেন বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

বুধবার মুখ্যমন্ত্রী আদিত্যনাথ চান্দৌলীর সায়েদ্রাজা এলাকায় প্রস্তাবিত এই মেডিক্যাল কলেজের শিলান্যাস করেন। এই শিলান্যাস অনুষ্ঠানে তিনি আরও জানিয়েছেন, তাঁর নেতৃত্বাধীন বিজেপি সরকার ২০২২ সালের বিধানসভা নির্বাচনের আগেই রাজ্যের ৭৫টি জেলাতেই একটি করে মেডিক্যাল কলেজ স্থাপন করবে।

তিনি আরও জানিয়েছেন, এর আগে কখনও কেউ কল্পনা করেনি যে চান্দৌলী, শোনভদ্র, মির্জাপুর, গাজীপুরে মেডিক্যাল কলেজ হবে। একমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যোগ্য নেতৃত্বে এটা সম্ভব হচ্ছে।

এদিন আদিত্যনাথ জানান, গাজীপুরে মেডিক্যাল কলেজ কাজ শুরু করলেই চান্দৌলীর মেডিক্যাল কলেজের নির্মাণ কাজ শুরু হবে। ২০২২ বিধানসভা নির্বাচনের আগেই আমরা উত্তরপ্রদেশের সমস্ত জেলায় মেডিক্যাল কলেজ তৈরি করে দেব।

যোগী জানিয়েছেন, প্রস্তাবিত ৫০০ বেডের এই হাসপাতাল থেকে শুধু উত্তরপ্রদেশের মানুষই উপকৃত হবেন না। এই হাসপাতাল থেকে বিহারের মানুষও উপকৃত হবেন।

প্রসঙ্গত, ২৫০ কোটি টাকা ব্যয়ে এই হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

- with agency inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.