স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সঙ্গে বৈঠক - ট্যুইট ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর, বাড়ছে BJP যোগের সম্ভাবনা

বুধবার সন্ধ্যেয় দিল্লিতে অমিত শাহর সরকারি বাসভবনে গিয়ে দেখা করেন ক্যাপ্টেন সিং। দু’জনের মধ্যে প্রায় এক ঘণ্টা বৈঠক চলে।
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সঙ্গে বৈঠক - ট্যুইট ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর, বাড়ছে BJP যোগের সম্ভাবনা
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও ক্যাপ্টেন অমরিন্দর সিংফাইল ছবি দ্য প্রিন্টের সৌজন্যে

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে সাক্ষাতের পর পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর বিজেপিতে যোগ দেবার জল্পনা আরও বাড়লো। বুধবার সন্ধ্যেয় দিল্লিতে অমিত শাহর সরকারি বাসভবনে গিয়ে দেখা করেন ক্যাপ্টেন সিং। দু’জনের মধ্যে প্রায় এক ঘণ্টা বৈঠক চলে।

এর আগে গতকালই অমিত শাহ-র সঙ্গে অমরিন্দর সিং সাক্ষাত করতে পারে বলে জল্পনা ছড়িয়েছিলো। এদিন সেই জল্পনা সত্যি করেই শাহ-র সঙ্গে সাক্ষাৎ করেন সিং। যদিও গতকাল এই জল্পনা ছড়ানোর পর ক্যাপ্টেন সিং-এর মিডিয়া অ্যাডভাইসর রবীন ঠুকরাল জানিয়েছিলেন ক্যাপ্টেন সিং দিল্লিতে তাঁর কিছু বন্ধুবান্ধবদের সঙ্গে দেখা করতে এসেছেন এবং অমিত শাহ বা জে পি নাড্ডার সঙ্গে তাঁর দেখা করার কোনো সম্ভাবনা নেই।

বুধবার অমিত শাহর সঙ্গে বৈঠকের পর এক ট্যুইট বার্তায় সিং জানান, দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা হয়েছে। কৃষি আইনের বিরোধিতা করে চলা কৃষক আন্দোলন নিয়ে কথা হয়েছে। তাঁকে এই সমস্যা সমাধানের জন্য আবেদন জানিয়েছি এবং আইন বাতিল করতে বলেছি।

সূত্র অনুসারে, দুই নেতার মধ্যে একাধিক বিষয় নিয়ে বৈঠক হয়েছে। যার মধ্যে জাতীয় সুরক্ষা, কৃষক আন্দোলন এবং পাঞ্জাবের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিও আছে।

জল্পনা অনুসারে ক্যাপ্টেন সিং বিজেপিতে যোগ দিতে পারেন অথবা পাঞ্জাবে নিজের দল তৈরি করতে পারেন। বিজেপি তাঁকে স্বাগত জানাতে প্রস্তুত বলেও জানা গেছে। বিজেপির সূত্রের খবর অনুসারে ক্যাপ্টেন সিং একজন জাতীয়তাবাদী এবং বিজেপিতে সমস্ত জাতীয়তাবাদী স্বাগত।

এই প্রসঙ্গে বিজেপির জাতীয় মুখপাত্র আর পি সিং জানিয়েছেন, অমরিন্দর সিং হৃদয় থেকে একজন জাতীয়তাবাদী এবং সবসময় তিনি জাতীয়তাবাদের পক্ষে দাঁড়িয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সমস্ত জাতীয়তাবাদীই দেখা করতে পারেন। অন্যদিকে কংগ্রেস তাঁকে অসম্মান করেছে এবং টুকড়ে টুকড়ে গ্যাং-এর একজনকে নিজেদের দলে অন্তর্ভুক্ত করেছে। আমাদের দলের দরজা সমস্ত জাতীয়তাবাদীর জন্য সবসময় খোলা।

যদিও ক্যাপ্টেন সিং-এর বিষয়ে বিজেপি নেতারা মুখে কুলুপ এঁটেছেন। দলের এক নেতা জানিয়েছেন, যদি এই বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয় তা নেবেন কেন্দ্রীয় নেতৃত্ব এবং সকলকে তা সময়মত জানিয়ে দেওয়া হবে।

এই প্রসঙ্গে পাঞ্জাবের বিজেপির দায়িত্বপ্রাপ্ত দুষ্মন্ত গৌতম জানিয়েছেন, জাতীয় স্বার্থে যারা কথা বলেন তাঁরা সবাই বিজেপিতে স্বাগত।

সূত্র অনুসারে, বিজেপি মনে করছে ক্যাপ্টেন অমরিন্দর সিং আন্দোলনরত কৃষকদের বোঝাতে উল্লেখযোগ্য ভূমিকা নিতে পারেন এবং কৃষক আন্দোলন থামাতে তিনি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে পারেন।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.